সংসদ সদস্য পদ ছাড়লেন তাপস

শেখ ফজলে নূর তাপস। ফাইল ছবি
শেখ ফজলে নূর তাপস। ফাইল ছবি

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন শেখ ফজলে নূর তাপস।

স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করে আজ রোববার দুপুরে তিনি পদত্যাগপত্র জমা দেন। তাপস ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ছিলেন।

স্পিকারের দপ্তর থেকে জানানো হয়েছে, বেলা দেড়টার দিকে শেখ ফজলে নূর তাপস স্পিকারের সঙ্গে সাক্ষাৎ করে পদত্যাগপত্র জমা দিয়েছেন। ইতিমধ্যে তা গ্রহণ করা হয়েছে। যেকোনো সময় তাঁর আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করা হবে।

সিটি করপোরেশন আইন অনুযায়ী, সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিতে হলে কোনো সংসদ সদস্যকে সংসদ থেকে পদত্যাগ করতে হয়।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের আওয়ামী লীগ থেকে মেয়র পদে মনোনয়ন পেয়েছেন শেখ ফজলে নূর তাপস। ফলে বাদ পড়েছেন বর্তমান মেয়র সাঈদ খোকন, যিনি গতবার আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে মেয়র নির্বাচিত হয়েছিলেন।

আজ দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ কার্যালয়ে মেয়র পদে দক্ষিণে তাপস ও উত্তরে আতিকুল ইসলামের নাম ঘোষণা করা হয়। এরপরই সাংবাদিকদের মুখোমুখি হন এই দুই মেয়রপ্রার্থী।

সুপ্রিম কোর্টের আইনজীবী শেখ ফজলে নূর বলেন, তাঁর কাজের অনুপ্রেরণা আনিসুল হক। তাঁর কথা তুলে ধরে তাপস বলেন, ‘আনিসুল হক অল্প সময়ে প্রমাণ করেছিলেন, সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করলে মানুষের দরজায় কীভাবে পৌঁছানো সম্ভব। সেটাকে পুঁজি করে কাজ করতে চাই।’