হাসপাতালের জরুরি বিভাগে হামলা, চিকিৎসকসহ আহত ৩

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে হামলায় ক্ষতিগ্রস্ত কক্ষ। গাজীপুর, ২৯ ডিসেম্বর। ছবি: সাদিক মৃধা
কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে হামলায় ক্ষতিগ্রস্ত কক্ষ। গাজীপুর, ২৯ ডিসেম্বর। ছবি: সাদিক মৃধা

গাজীপুরের কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে হামলার ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন দায়িত্বরত চিকিৎসকসহ তিনজন। রোববার রাত পৌনে ১০টার দিকে এই ঘটনা ঘটে।

আহত ব্যক্তিরা হলেন হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক গোলাম রসুল, চিকিৎসকের সহকারী মোহাম্মদ বাদল ও নৈশ প্রহরী আবুল কাশেম। তাঁরা সবাই ওই স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

রাত পৌনে ১১টার দিকে প্রথম আলোকে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সালাম বলেন, রাত সাড়ে নয়টার দিকে বুকে ব্যথা অনুভব করা একজন রোগীকে কয়েক ব্যক্তি হাসপাতালে নিয়ে আসেন । চিকিৎসক ওই রোগীকে অন্য জায়গায় রেফার করেন। এর কিছুক্ষণ পরেই পাঁচ থেকে ছয়জন লোক এসে হাসপাতালের জরুরি বিভাগে হামলা চালান। তাঁরা জরুরি বিভাগের কক্ষের চেয়ার, টেবিলসহ আসবাব ভাঙচুর করেন। এ সময় দায়িত্বরত চিকিৎসকের ওপর হামলা চালানো হয়। এতে বাধা দিলে চিকিৎসকের সহকারী ও নৈশ প্রহরীর ওপর হামলা চালান তাঁরা। হামলায় চিকিৎসক গোলাম রসুল বেশি আহত হয়েছেন। তাঁর হাত কেটে গেছে। হামলাকারীরা ওই রোগীর সঙ্গে আসা ব্যক্তি বলে সন্দেহ করা হচ্ছে।

আব্দুস সালাম বলেন, হামলার পুরো ঘটনাটি হাসপাতালে থাকা সিসি ক্যামেরায় ধারণ করা আছে। পুলিশ সিসি ক্যামেরার ফুটেজগুলো বিশ্লেষণ করে হামলাকারী কয়েকজনকে শনাক্ত করেছে। এঁদের বেশির ভাগের বাড়ি কাপাসিয়া উপজেলার তরগাঁও গ্রামে। এই ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, হামলার খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে তদন্ত চলছে। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, রোববার দুপুরে ওই হাসপাতালে মাতৃমৃত্যু প্রতিরোধ কার্যক্রম পরিদর্শনে এসেছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি হাসপাতাল থেকে চলে যাওয়ার ছয় ঘণ্টা পর এই হামলার ঘটনা ঘটল।