পাহাড়ি ছড়ায় মিলল নিখোঁজ তরুণের লাশ

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় নিখোঁজ হওয়ার পাঁচ দিন পর গভীর বনের পাহাড়ি ছড়ায় পাওয়া গেল মানসিক প্রতিবন্ধী এক তরুণের লাশ। গতকাল রোববার বিকেলে বাংলাদেশ ও ভারতের ত্রিপুরা সীমান্তের ৯৪/২৪ সীমান্ত খুঁটির নো-ম্যানস ল্যান্ড এলাকার একটি পাহাড়ি ছড়ায় ওই তরুণের লাশ পাওয়া যায়।

ওই তরুণের নাম নুরুল ইসলাম (২২)। তিনি উপজেলার ত্রিপুরা সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের জোয়াদ আলীর বড় ছেলে। ২৪ ডিসেম্বর বিকেলে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন তিনি।

কমলগঞ্জ থানা সূত্রে জানা যায়, ২৪ ডিসেম্বর বিকেল ৪টায় মানসিক প্রতিবন্ধী নুরুল ইসলাম বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন। পাঁচ দিন পর গতকাল বিকেলে ভারতের ত্রিপুরার কমলপুর এলাকার ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা পাহাড়ি ছড়ায় তাঁর লাশ দেখে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের খবর দেন। বিজিবি সদস্যদের মাধ্যমে কমলগঞ্জ থানার পুলিশ খবর পেয়ে সন্ধ্যায় তাঁর লাশ উদ্ধারের চেষ্টা করে। তবে গভীর বনে লাশটি পড়ে থাকায় রাতে আর লাশ উদ্ধার করা যায়নি। আজ সোমবার সকালে লাশটি উদ্ধারে ঘটনাস্থলে পুলিশের একটি দল যাচ্ছে।

নুরুলের ভাই সিরাজুল ইসলাম জানান, নিখোঁজ হওয়ার পর বিভিন্ন স্থানে ভাইয়ের খোঁজ করেন তাঁরা। গতকাল বিকেলে ইসলামপুর ইউনিয়নের চাম্পারায় চা-বাগানের তৈলং বাড়ি এলাকার গভীর বনে নো-ম্যানস ল্যান্ডে ভারতীয় সীমান্ত-সংলগ্ন একটি পাহাড়ি ছড়ায় তাঁর লাশ পড়ে থাকতে দেখে বিএসএফ কুরমা বিজিবি ক্যাম্পের সদস্যদের খবর দেয়। বিজিবির সদস্যরা ঘটনাস্থলে গিয়ে তাঁর ছবি তুলে এনে পরিবার সদস্যদের দেখালে তাঁরা তাঁকে শনাক্ত করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সুধীন চন্দ্র নাশ বলেন, বিজিবির মাধ্যমে তাঁরা খবর পেয়েছেন। লাশটি গভীর বনে এলাকায় থাকায় রাতে সেখানে গিয়ে লাশ উদ্ধার সম্ভব হয়নি। আজ সকালে লাশ উদ্ধারে পুলিশের একটি দল যাচ্ছে। লাশটি উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হবে বলে জানান তিনি।