কিশোরীর আপত্তিকর ছবি-ভিডিও ছড়ানোর মামলায় গ্রেপ্তার ১

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কিশোরীর (১৪) নাম-ছবি ব্যবহার করে ভুয়া ইমো আইডি খুলে আপত্তিকর ছবি ও ভিডিও ছড়ানোর অভিযোগে করা মামলায় মো. সজীব সিকদার (২৩) নামের একজনকে আটক করা হয়েছে। গতকাল রোববার রাতে র‌্যাব-৮-এর সদস্যরা পটুয়াখালীর কলাপাড়া উপজেলা থেকে তাঁকে আটক করেন।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, এ ঘটনায় কিশোরীর মা বাদী হয়ে কলাপাড়া থানায় একটি মামলা করেছেন। ওই মামলায় আটক সজীবকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়েছে, আত্মীয়তার সুবাদে কিশোরীর ব্যবহৃত মুঠোফোনের সিম দিয়ে কৌশলে কিশোরীর ছবি ও নাম ব্যবহার করে ভুয়া ইমো আইডি খোলা হয়। পরে ওই আইডি থেকে কিশোরীর আপত্তিকর ছবি-ভিডিও ছড়িয়ে দেওয়া হয়। বিভিন্ন অপরিচিত লোক কিশোরীর মুঠোফোনে কল দিয়ে নানা কুপ্রস্তাব দিতে থাকেন। এই অবস্থায় কিশোরীর পরিবার আইনগত সহায়তার জন্য কলাপাড়া থানায় ২৬ জুন সাধারণ ডায়েরি (জিডি) করে।

কিশোরীর পরিবার প্রতিকার চেয়ে র‌্যাব-৮–এর কাছে অভিযোগ করে। অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিনের নেতৃত্বে গতকাল রাতে সজীবকে তাঁর বাড়ি থেকে আটক করা হয়। এ সময় তাঁর কাছে থাকা মুঠোফোন জব্দ করা হয়। তাতে কিশোরীর নামে ভুয়া ইমো আইডি খুলে প্রচার করা আপত্তিকর ছবি-ভিডিও পাওয়া যায়।