কারাগারে আটক জেএমবি সদস্যসহ দুজনের হাসপাতালে মৃত্যু

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

পৃথক ঘটনায় আটক ঢাকা কেন্দ্রীয় কারাগারের দুই হাজতি গত দুদিনে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা গেছেন। তাঁদের একজন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য আবু সাঈদ ওরফে আবদুল করিম ওরফে তালহা শেখ (৩২) ও অন্যজন মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেপ্তার রফিক শিকদার (৬৬)।

হাসপাতাল ও কারাগার সূত্র জানায়, জেএমবি সদস্য আবু সাইদ ওরফে আবদুল করিম ওরফে তালহা শেখ ওরফে হোসাইন ওরফে শাকিল ওরফে মোখলেছ গত ৩০ ডিসেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে পড়েন। সেখান থেকে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। গতকাল মঙ্গলবার দিবাগত রাত পৌনে দুইটার দিকে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় আবু সাঈদ মারা যান। তার বাড়ি কুষ্টিয়ার কুমারখালীর চরচাঁদপুরে। তাঁর বাবা শহিদুল্লাহ শেখ। তাঁর বিরুদ্ধে একাধিক সন্ত্রাসবিরোধী আইনে মামলা রয়েছে।

মানবতাবিরোধী অপরাধের সঙ্গে জড়িত অভিযোগে আটক রফিক সিকদারকে অসুস্থ অবস্থায় গতকাল রাতে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে আজ সকাল ছয়টার দিকে তিনি মারা যান। তাঁর বাড়ি গোপালগঞ্জের কাশিয়ানী থানার দেবসুরে।


কেরানীগঞ্জে অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার জাহেদুল আলম আজ প্রথম আলোকে বলেন, দুই হাজতি বিভিন্ন রোগে ভুগছিলেন। হাসপাতালে তাঁদের মৃত্যু হয়েছে।