মাত্র ১০০০ টাকার জন্য...

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় পাওনা এক হাজার টাকাকে কেন্দ্র করে জাহিদ হাসান (২৭) নামের এক যুবক খুন হয়েছেন। গতকাল বুধবার রাতে উপজেলার শ্রীরামপুর গ্রামে এ ঘটনা ঘটে।

জাহিদের বাড়ি উপজেলার পৌর এলাকার ভুলাচং পালপাড়া গ্রামে। তাঁর বাবা জয়নাল হাজারী এ ঘটনায় বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানা যায়, জাহিদের দূরসম্পর্কের আত্মীয় জুয়েল মিয়া নবীনগর উপজেলার শ্রীরামপুর গ্রামের জীবন মিয়ার কাছে এক হাজার টাকা পেতেন। জীবন অনেক দিন ধরেই পাওনা টাকা পরিশোধ করেননি। গতকাল বুধবার সন্ধ্যায় জাহিদ পাওনা টাকা উদ্ধারের জন্য জুয়েলের পক্ষ হয়ে টাকা চাইতে শ্রীরামপুরের উদ্দেশে রওনা হন। সে সময় জীবন কয়েকজন যুবককে নিয়ে শ্রীরামপুর এলাকায় অবস্থান করছিলেন। মোটরসাইকেলে করে শ্রীরামপুর কাচারি মোড় এলাকায় পৌঁছালে জীবনের সঙ্গে জাহিদের দেখা হয়। এ সময় পাওনা টাকা চাওয়া নিয়ে জাহিদের সঙ্গে জীবনের কথা-কাটাকাটি হয়। কথা-কাটাকাটির একপর্যায়ে জীবন হাতে থাকা ছুরি দিয়ে জাহিদের পাঁজরের বাঁ পাশে আঘাত করেন। জাহিদের সঙ্গে থাকা রাসেল, মিজান ও জুয়েলকে তাঁরা মারধর করে ঘটনাস্থল থেকে পালিয়ে যান। আশঙ্কাজনক অবস্থায় জাহিদকে নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন এবং আহত ব্যক্তিদের চিকিৎসা দেন। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।

খবর পেয়ে নবীনগর পৌরসভার মেয়র শিব শংকর দাস, নবীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাসান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রণজিৎ রায় হাসপাতালে যান। গতকাল রাতেই উপজেলার শ্রীরামপুর গ্রাম থেকে মামলার এজাহারভুক্ত দুই নম্বর আসামি মো. রবিনকে গ্রেপ্তার করে পুলিশ। আজ বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে তাঁকে কারাগারে পাঠানো হয়।

নিহত ব্যক্তির বাবা জয়নাল হাজারী বলেন, তাঁর ছেলেকে বিনা কারণে ছুরিকাঘাতে খুন করা হয়েছে। তিনি ছেলে হত্যায় জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবি জানান।

অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) মেহেদী হাসান ও নবীনগর থানার ওসি রণজিৎ রায় প্রথম আলোকে বলেন, জাহিদের পাঁজরের বাঁ পাশে ছুরিকাঘাত করা হয়। এতে তাঁর পাঁজরের চার সেন্টিমিটার পর্যন্ত বিদ্ধ হয়েছে। এ ঘটনায় নিহত ব্যক্তির বাবা একটি মামলা করেছেন।