'বন্দুকযুদ্ধে' ১৩ মামলার আসামি নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সাতক্ষীরা সদর উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জাকির হোসেন গাজী (৩৮) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে সদর উপজেলার দামারপোতা গ্রামের গণঘেরের সামনে এ ঘটনা ঘটে।

নিহত জাকির হোসেন সাতক্ষীরা সদর উপজেলার মাটিয়াডাঙ্গা গ্রামের বাসিন্দা। পুলিশের ভাষ্য, তাঁর বিরুদ্ধে হত্যাসহ ১৩টি মামলা রয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, ১ জানুয়ারি থেকে সাতক্ষীরা জেলায় পুলিশের বিশেষ অভিযান চলছে। অভিযানের অংশ হিসেবে গতকাল রাতে টহল দেওয়ার সময় দামারপোতা এলাকায় অস্ত্রসহ একদল ডাকাতের অবস্থানের তথ্য জানা যায়। পুলিশের টহল দল ওই এলাকায় গেলে ডাকাতেরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে ডাকাত দল পালিয়ে গেলে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে পড়ে থাকতে দেখা যায়। তাঁকে উদ্ধার করে দ্রুত সাতক্ষীরা সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। পরে তাঁর পরিচয় শনাক্ত করা হয়।

সাতক্ষীরা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর্জা সালাহউদ্দিন আহমেদ এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রাথমিকভাবে জানা গেছে নিহত জাকির হোসেনের বিরুদ্ধে চারটি হত্যা, দুইটি ডাকাতি, চারটি চাঁদাবাজির অভিযোগসহ বিভিন্ন অভিযোগে ১৩টি মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও দুইটি গুলি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে মামলা করা হবে।