নীলসাগর এক্সপ্রেসে আসন বাড়ল

নীলসাগর এক্সপ্রেস। ফাইল ছবি
নীলসাগর এক্সপ্রেস। ফাইল ছবি

চিলাহাটি-ঢাকা পথে চলাচলকারী নীলসাগর এক্সপ্রেস ট্রেনটিতে যুক্ত করা হয়েছে অতিরিক্ত কোচ। রেলমন্ত্রী নুরুল ইসলামের হস্তক্ষেপে ওই ট্রেনে অতিরিক্ত কোচ সংযোজন করায় আসন বেড়েছে।

রেলওয়ে সূত্র জানায়, নীলসাগর ট্রেনটিতে ভারতীয় কোচ যুক্ত করা হয়েছিল। অপেক্ষাকৃত কম বিলাসবহুল ছিল ওই ট্রেন। গত ২৭ ডিসেম্বর ওই ট্রেন থেকে ভারতীয় কোচ পাল্টে ইন্দোনেশিয়া থেকে আমদানি করা অত্যাধুনিক কোচ সংযোজন করা হয়। এ অবস্থায় ১২টি কোচ নিয়ে ট্রেনটি চলাচল করছিল। নীলফামারীর ৪টি স্টেশনে ৯৩টি আসন কমিয়ে দেওয়া হয়। ফলে যাত্রীরা সীমাহীন দুর্ভোগে পড়েন।

রেলওয়ে শ্রমিক লীগ সৈয়দপুর কারখানা শাখার সম্পাদক ও সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন গত ৩১ ডিসেম্বর রেলপথ মন্ত্রীর সঙ্গে এ নিয়ে বৈঠক করেন। সৈয়দপুর বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত বৈঠকে নীলফামারী জেলা আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন। বৈঠকে নীলসাগর ট্রেনে আসন বাড়ানোর দাবি করা হয়। রেলপথমন্ত্রী নুরুল ইসলাম ওই দিনই রেলের পরিবহন বিভাগকে নির্দেশ দেন নীলসাগর ট্রেনে নতুন একটি কোচ সংযোজনের।

সৈয়দপুর রেলওয়ে স্টেশন মাস্টার শওকত আলী আজ বলেন, এখন থেকে নীলসাগর ট্রেনটি ১৩টি কোচ নিয়ে চলাচল করছে। ৯৩টি আসন বাড়ানো হয়েছে। মন্ত্রীর নির্দেশ পেয়ে ২ জানুয়ারি রাত থেকে ঢাকামুখী নীলসাগর ট্রেনটিতে নতুন একটি কোচ সংযোজন করা হয়েছে।