ঢামেকে চিকিৎসাধীন অবস্থায় কয়েদির মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসাধীন অবস্থায় আনোয়ার হোসেন (৪৭) নামের এক কয়েদির মৃত্যু হয়েছে। আজ শনিবার সকাল পৌনে ১০টার দিকে হাসপাতালের মেডিসিন বিভাগে মারা যান তিনি।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মো. লাভলু। তিনি প্রথম আলোকে বলেন, আনোয়ার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদি ছিলেন। অসুস্থতার কারণে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এম জামাল হোসেনের উপস্থিতিতে শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) মো. মাঈন উদ্দিন সুরতহাল প্রতিবেদন তৈরি করেন। তিনি প্রথম আলোকে বলেন, গতকাল শুক্রবার কাশিমপুর কারাগারে অসুস্থ বোধ করলে উন্নত চিকিৎসার জন্য কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। পরে কারা কর্তৃপক্ষের নির্দেশে গতকাল শুক্রবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল পৌনে ১০টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

আনোয়ারের গ্রামের বাড়ি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার মিসরাইল গ্রামে। পেশায় তিনি একজন পরিবহনচালক ছিলেন। তাঁর মেয়ে স্বর্ণালি আনোয়ার জানান, একটি খুনের মামলায় প্রায় ২০ বছর ধরে কারাবন্দী ছিলেন তাঁর বাবা। ময়নাতদন্ত শেষে আনোয়ারের স্বজনেরা তাঁর লাশ নিয়ে যান।