তিন মামলায় নূর হোসেনসহ তিনজনের সাক্ষ্য গ্রহণ

নূর হোসেন। প্রথম আলো ফাইল ছবি
নূর হোসেন। প্রথম আলো ফাইল ছবি

অস্ত্র, মাদক ও চাঁদাবাজির তিন মামলায় নারায়ণগঞ্জে সাত খুন মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেন ও তাঁর তিনজন সহযোগীর সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। আজ রোববার সকালে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ রাজিয়া সুলতানের আদালতে এই সাক্ষ্য গ্রহণ করা হয়।

সাক্ষ্য নেওয়া অপর তিন আসামি হলেন সিদ্ধিরগঞ্জের সেলিম, আলী মোহাম্মদ ও জামাল। এর আগে সকাল সাড়ে নয়টার দিকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সাত খুন মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনকে গাজীপুর কাশিমপুর কারাগার থেকে নারায়ণগঞ্জে আদালতপাড়ায় নিয়ে আসা হয়। সাক্ষ্য গ্রহণ শেষে আবার কড়া নিরাপত্তার মধ্যে দুপুরে ফের তাঁকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়। এ ঘটনায় আদালতপাড়ায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছিল।

নারায়ণগঞ্জ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর জাসমিন বলেন, নূর হোসেনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় অস্ত্র, মাদক, চাঁদাবাজিসহ আটটি মামলা রয়েছে। এর মধ্যে অস্ত্র, মাদকসহ তিন মামলায় নূর হোসেন ও তাঁর সহযোগীদের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। আদালত পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করেছেন আাগামী ৯ ফেব্রুয়ারি।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান প্রথম আলোকে বলেন, সকাল নয়টার দিকে নূর হোসেনকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে নারায়ণগঞ্জের আদালতে আনা হয়। সাক্ষ্য গ্রহণ শেষে তাঁকে পুনরায় গাজীপুরের কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলামসহ সাতজনকে অপহরণের পর হত্যার দায়ে ২০১৭ সালের ১৬ জানুয়ারি নূর হোসেন, র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ২৬ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এরপর থেকে নূর হোসেন কারাগারে বন্দী।