কাপাসিয়ায় নৌকাডুবিতে শিশু নিখোঁজ, আহত ৩

গাজীপুরের কাপাসিয়া উপজেলার সিংহশ্রী নয়ানগর এলাকায় ব্রহ্মপুত্র নদে একটি যাত্রীবাহী ইঞ্জিনচালিত নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এতে এক শিশু নিখোঁজ হয়েছে। আহত হয়েছে আরও এক শিশুসহ তিনজন। গতকাল রোববার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। আজ সোমবার দুপুর ১২টা পর্যন্ত নিখোঁজ শিশুকে উদ্ধার করা সম্ভব হয়নি। উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

স্থানীয় সূত্রে জানা যায়, আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এর মধ্যে আহত শিশুর অবস্থা গুরুতর হওয়ায় তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়েছে। এদিকে আজ সোমবার বেলা ১১টার দিকে ডুবে যাওয়া নৌকাটি উদ্ধার করা হয়েছে।

কাপাসিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, বালুবাহী একটি ট্রলারের সঙ্গে সংঘর্ষে যাত্রীবাহী নৌকাটি ডুবে যায়। ডুবে যাওয়া নৌকার যাত্রীদের মধ্যে কয়েকজন সাঁতরে নদের কাপাশিয়া অংশে ও কয়েকজন পার্শ্ববর্তী জেলা ময়মনসিংহের পাগলা থানা অংশের তীরে পৌঁছান। নৌকাটিতে কতজন যাত্রী ছিলেন তা নিশ্চিত করতে পারেনি পুলিশ। তবে নৌকাটি ডুবে যাওয়ার পর রোববার রাত থেকেই জাল ফেলে নিখোঁজের সন্ধান করেছেন স্থানীয়রা।

জানা গেছে, নিখোঁজ শিশুর নাম তিথি ধর(১০)। ময়মনসিংহ জেলার পাগলা থানার নিগুয়ারী ইউনিয়নের মতিলাল ধরের মেয়ে সে। আর আহত আরেক শিশুর নাম শ্রাবণ ধর। তার বাবার নাম বিশ্বনাথ ধর। বাড়ি নিগুয়ারী এলাকায়। রোববার রাত সোয়া আটটার দিকে প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, ৬ মাস বয়সী শ্রাবণ ধরের মুখে প্রসাদ দিতে কিশোরগঞ্জের বাজিতপুর এলাকার একটি মন্দিরে গিয়েছিলেন বিশ্বনাথ ধর। সেখান থেকে ফেরার পথে ইঞ্জিন চালিত নৌকায় সিংহশ্রী এলাকায় পৌঁছালে বালুবাহী ট্রলারের সঙ্গে নৌকার সংঘর্ষ হয়। এ ঘটনায় কমলেশ নামের নৌকার মাঝিও গুরুতর আহত হয়েছেন।