ফরিদপুরে জামাই-শ্বশুরকে ৬ মাসের কারাদণ্ড

প্রতীকী ছবি।
প্রতীকী ছবি।

ফরিদপুরের সদরপুর উপজেলার চরবিষ্ণুপুর ইউনিয়নের জামতলা গ্রামে বাল্যবিবাহের দায়ে জামাই ও শ্বশুরকে ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল রোববার বিকেলে বাল্যবিবাহের খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজল চন্দ্র শীল কনের বাড়িতে গিয়ে এই দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত শ্বশুরের নাম শাজাহান ব্যাপারী ও জামাইয়ের নাম আবদুর রশিদ শেখ। কারাদণ্ডের পর দুজনকে ফরিদপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে।

স্থানীয় ও আদালত–সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ৩ জানুয়ারি ফরিদপুর শহরে গোপনে সদরপুর উপজেলার চরবিষ্ণুপুর ইউনিয়নের জামতলা গ্রামের শাজাহান ব্যাপারীর নবম শ্রেণিতে পড়ুয়া মেয়ে ফাতেমা আক্তারের সঙ্গে চরভদ্রাসন উপজেলার চরহাজিগঞ্জ গ্রামের আবদুর রশিদ শেখের বিয়ে হয়। এরপর গতকাল কনেকে নেওয়ার জন্য বরযাত্রী নিয়ে কনের বাড়িতে যায় বরপক্ষের লোকজন। এই খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে গিয়ে ২০১৭ সালের বাল্যবিবাহ নিরোধ আইনে জামাই ও শ্বশুরকে ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন।

এদিকে ওই কনের জন্মসনদ জালিয়াতির দায়ে সদরপুর উপজেলা পরিষদ মার্কেটের দোকানদার মো. মাহবুব হোসেনকে ৪০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।