ঢাকা সিটির বিএনপির কাউন্সিলর প্রার্থী মুন্সিগঞ্জে আলুখেত থেকে উদ্ধার

ডিএসসিসির বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী মোস্তাফিজুর রহমানকে হাসপাতালে দেখতে যান মেয়র প্রার্থী ইশরাক হোসেন। ঢাকা, ৬ জানুয়ারি। ছবি: সংগৃহীত
ডিএসসিসির বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী মোস্তাফিজুর রহমানকে হাসপাতালে দেখতে যান মেয়র প্রার্থী ইশরাক হোসেন। ঢাকা, ৬ জানুয়ারি। ছবি: সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে ৪৩ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে বিএনপি সমর্থিত প্রার্থী মোস্তাফিজুর রহমানকে গত রোববার সকাল ১০ টায় কে বা কারা তুলে নিয়ে যায়। প্রায় ২২ ঘণ্টা পর তাঁকে মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার একটি আলু খেত থেকে উদ্ধার করে স্থানীয় লোকজন।

সোমবার সকাল আটটার দিকে উদ্ধারের পর মোস্তাফিজুর রহমানকে পুরান ঢাকার ন্যাশনাল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ডিএসসিসিতে মেয়র পদে বিএনপির প্রার্থী ইশরাক হোসেন প্রথম আলোকে বলেন, তাঁদের দলের সমর্থিত কাউন্সিলর প্রার্থীকে অপহরণ করার উদ্দেশ্যে তুলে নেওয়া হয়েছিল। এ বিষয়ে মঙ্গলবার রিটার্নিং কর্মকর্তা ও সংশ্লিষ্ট ম্যাজিস্ট্রেটের কাছে তিনি অভিযোগ করবেন।

সূত্রাপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম প্রথম আলোকে বলেন, প্রার্থিতা বাতিল হওয়ার কারণে গত রোববার সকালে সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আপিল করার উদ্দেশে রওনা হন মোস্তাফিজুর রহমান। কমিশনারের কার্যালয়ে পৌঁছার আগেই সকাল ১০টার দিকে কয়েকজন ব্যক্তি তাঁকে মাইক্রোবাসে তুলে চোখে কালো কাপড় বেঁধে দেন। রাতভর চোখ বেঁধে নির্যাতন চালিয়ে মোস্তাফিজের কাছে থাকা প্রায় সাড়ে চার লাখ টাকা ও আপিলের কাগজপত্র ছিনিয়ে নেওয়া হয়। পরে সোমবার সকালে সিরাজদিখানে একটি আলুর খেতে তাঁকে ফেলে রাখা হয়। সকাল আটটায় স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে ঢাকায় পাঠিয়েছেন।

সোমবার রাত আটটার দিকে মোস্তাফিজুরকে দেখতে ঢাকার ন্যাশনাল হাসপাতালে যান মেয়র প্রার্থী ইশরাক হোসেন। এ সময় তিনি বলেন, এর আগে বিএনপির একজন কাউন্সিলরকে অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে, তিনজন কাউন্সিলরকে হুমকি দেওয়া হয়েছে। সবশেষ আরেক কাউন্সিলর প্রার্থীকে অপহরণের চেষ্টা হয়েছে। এমনটা করে ক্ষমতাসীন দল ভোট চুরির মাঠ তৈরি করছে বলেও অভিযোগ করেন তিনি।