৭ ইটভাটা গুঁড়িয়ে দিয়ে জরিমানা করা হলো ৫৪ লাখ টাকা

গাজীপুর সিটি করপোরেশনের বাঘিয়া এলাকায় অভিযান চালিয়ে সাতটি অবৈধ ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। এ সময় ওই সাত ইটভাটার মালিককে ৫৪ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার দিনব্যাপী অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়। এতে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।

আদালতসংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বাঘিয়া এলাকায় অভিযান চালিয়ে সাতটি অবৈধ ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। পরে আইজুদ্দিন ব্রিকসকে (বিএবি) ৬ লাখ টাকা, অলি ব্রিকসকে ২০ লাখ, একতা ব্রিকসকে ৬ লাখ, সুপার ব্রিকসকে ৫ লাখ, আইজুদ্দিন ব্রিকস-২-কে (বিএবি) ৬ লাখ, ৮৮৮ ব্রিকসকে ৫ লাখ ও আশা ব্রিকসকে (এবিসি) ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মো. আবদুস সালাম সরকার, সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিন, পরিদর্শক শেখ মোজাহীদ ও দিলরুবা আক্তার অভিযানে উপস্থিত ছিলেন। এতে সহযোগিতা করেন গাজীপুরের র‌্যাব-১ ও পুলিশের সদস্যরা।

গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মো. আবদুস সালাম সরকার বলেন, সিটি করপোরেশন এলাকাসহ গাজীপুরের অবৈধ সব ইটভাটায় অভিযান অব্যাহত থাকবে। এরপরও কেউ ইটভাটা চালু করলে তাঁদের আরও বেশি পরিমাণে অর্থদণ্ড করা হবে।