জ্বালানি আনতে গিয়ে...

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কলের লাঙল দিয়ে জমি চাষ করে জীবিকা চালাতেন তিনি। সকালে যাচ্ছিলেন সেই লাঙলের জন্য জ্বালানি তেল আনতে। তবে তেল নিয়ে আর ফেরা হলো না তাঁর। এর আগেই যাত্রীবাহী বাসের চাপায় প্রাণ গেল মানুষটির।

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় এ ঘটনা ঘটে। আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে। স্বর্ণামতি সেতুর কাছে লালমনিরহাট-পাটগ্রাম-বুড়িমারী মহাসড়কে ওই দুর্ঘটনা ঘটে। বেলা দুইটার দিকে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

নিহত ব্যক্তির নাম দীনেশ চন্দ্র (৫২)। তিনি আদিতমারীর সারপুকুর ইউনিয়নের চওড়াটারী জোড়াদেবী এলাকার বাসিন্দা।

থানার পুলিশ ও স্থানীয় লোকজনের তথ্যমতে, সকালে জমি চাষ করার কলের লাঙলের জন্য জ্বালানি কিনতে সাইকেলে করে কাছেই ফাতেমা ফিলিং স্টেশনে যাচ্ছিলেন দীনেশ। সাড়ে ৯টার দিকে স্বর্ণামতির সেতুর কাছে পেছন দিক থেকে বুড়িমারীগামী যাত্রীবাহী একটি বাস তাঁকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। পুলিশ চালকসহ বাসটি আটক করে থানায় নিয়ে যায়। দুপুরে নিহত ব্যক্তির পরিবার ও বাসটির মালিকপক্ষের লোকজন থানায় বৈঠকে বসেন। সেখানে ক্ষতিপূরণ দেওয়ার শর্তে সমঝোতা হওয়ায় বাসটি ফেরত দেওয়া হয়। লাশও পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।

আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, দুই পক্ষের সমঝোতায় এ ঘটনায় কোনো মামলা হয়নি। পরিবারের পক্ষ থেকে আবেদন করায় লাশ ময়নাতদন্ত ছাড়াই হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় সাধারণ ডায়েরি (জিডি) হয়েছে।