হাসপাতাল ছাড়লেন অস্বাভাবিক ঘুমে অচেতন তাঁরা ৮ জন

পঞ্চগড়
পঞ্চগড়

পঞ্চগড়ে দুপুরের খাবার খেয়ে অস্বাভাবিক ঘুমে অচেতন হওয়া নারী, শিশুসহ একই পরিবারের আটজন কিছুটা স্বাভাবিক হয়ে হাসপাতাল ছেড়েছেন। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় তাঁরা সবাই পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়ে বাড়িতে ফেরেন।

এর আগে সোমবার সন্ধ্যা সাতটার দিকে গুরুতর অসুস্থ অবস্থায় তাঁদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করেন স্বজনেরা। ওই দিন রাত ১০টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন সবাইকে অঘোরে ঘুমাতে দেখা যায়।

হাসপাতালে থেকে বাড়িতে ফেরা ব্যক্তিরা হলেন পঞ্চগড় সদর উপজেলার গড়িনাবাড়ি ইউনিয়নের ফুটকিবাড়ি-মণ্ডলপাড়া এলাকার সার ও কীটনাশক ব্যবসায়ী আবদুল কুদ্দুস (৪২), তাঁর মা কুলসুম বেগম (৬০), স্ত্রী শিরিন আক্তার (৩৫), ছেলে ইউসুফ আলী (৪), ছোট ভাই আবদুস সাত্তার (৩০), আনোয়ার হোসেন (২৭), তাঁর (আনোয়ার) স্ত্রী সুমা বেগম (২২) ও ছেলে আল অমিন (৩)।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সিরাজউদ্দৌলা পলিন বলেন, হাসপাতালে আসা অসুস্থ সবাই কোনোভাবে ঘুমের ওষুধ–জাতীয় কোনো কিছু খেয়েছেন বলে মনে হয়েছে। তাঁদের সবাইকে চিকিৎসা দেওয়ার পর পুরোপুরি সুস্থ হয়েছেন। মঙ্গলবার সকালে তাঁদের ছারপত্র দেওয়া হয়েছ। তাঁরা সবাই শঙ্কামুক্ত বলে তিনি জানান।

ওই পরিবার সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো আবদুল কুদ্দুসের পরিবারের সবাই সোমবার দুপুরের খাবার খান। পরে কুদ্দুস ও তাঁর ছোট ভাই আনোয়ার হোসেন ফুটকিবাড়ি বাজারে সার ও কীটনাশকের দোকানে চলে যান। বিকেলে এই দুই ভাইয়ের অস্বস্তি ও ঝিমুনি ভাব অনুভূত হওয়ায় তাঁরা বাড়ি ফেরেন। এসে দেখেন, সবাই ঘুমাচ্ছেন। একপর্যায়ে তাঁরা দুজনও অসুস্থ হয়ে পড়েন। পরে স্থানীয় লোকজন ও আত্মীয়স্বজন তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

আরও পড়ুন...