কক্সবাজার সৈকতে ছিনতাইকারীর গুলিবিদ্ধ লাশ

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

কক্সবাজার সমুদ্রসৈকতের ঝাউবাগানের ভেতরে কবিতা চত্বর এলাকা থেকে পুলিশ আজ বুধবার সকালে গুলিবিদ্ধ এক তরুণের মরদেহ উদ্ধার করেছে। তাঁর নাম মুন্না হাসান ওরফে আমিন (২৫)। বাড়ি মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়নে।

পুলিশের দাবি, ছিনতাইয়ের টাকা ভাগাভাগি নিয়ে দুই গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনায় মুন্নার মৃত্যু হয়েছে। নিহত মুন্না পুলিশের তালিকাভুক্ত শীর্ষ ছিনতাইকারী। তাঁর বিরুদ্ধে আটটি মামলা রয়েছে।

৪ জানুয়ারি বিকেলে শহরের সার্কিট হাউস এলাকায় কক্সবাজার সরকারি কলেজের ছাত্র ইমরুল হাসানের হাত ও পায়ের রগ কেটে মোবাইল ও মানিব্যাগ ছিনতাইয়ের ঘটনা ঘটে। পুলিশ জানায়, মুন্নাসহ ছয়-সাতজন ছিনতাইকারী এ ঘটনা ঘটিয়েছিল।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আবু মো. শাহজাহান কবীর প্রথম আলোকে বলেন, সকালে ঝাউবাগান–সংলগ্ন কবিতা চত্বর এলাকায় গুলিবিদ্ধ এক তরুণের লাশ পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন পুলিশকে খবর দেয়। পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠায়। ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র ও একটি গুলি উদ্ধার করা হয়েছে।

নিহত মুন্নার বুক ও পেটে তিনটি গুলি লাগার ক্ষত রয়েছে।

পুলিশ জানায়, ৪ জানুয়ারি ইমরুল হাসানের হাত–পায়ের রগ কেটে মোবাইল ও মানিব্যাগ ছিনতাইয়ের ঘটনায় পুলিশ গতকাল মঙ্গলবার রাতে শহরের বিভিন্ন আস্তানা থেকে পাঁচ ছিনতাইকারীকে গ্রেপ্তার করে। তাঁরা হলেন শহরের পিটিস্কুল এবিসি ঘোনা এলাকার আবু সিদ্দিক (৩৫), পিএমখালীর মো. ওসমান (২০), সমিতিপাড়ার মো. কালু (২১), আবু হেনা (২০) ও উখিয়ার রুবেল বড়ুয়া (২২)।