দুই স্পিডবোটের সংঘর্ষ, নিখোঁজ একজনের লাশ উদ্ধার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

পটুয়াখালীর গলাচিপা উপজেলায় আগুনমুখা নদীতে দুটি স্পিডবোটের সংঘর্ষে নিখোঁজ একজনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টায় নদীর কারফারমার চর এলাকায় জেলেদের জালে মরদেহটি আটকা পড়ে।

নিহতের পরিচয় নিশ্চিত করেছে পুলিশ। তাঁর নাম আয়ুব আলী (২৫)। তিনি পটুয়াখালীর সদর উপজেলার কমলাপুর ইউনিয়নের ধরান্দী গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে। আয়ুব একটি ওষুধ প্রতিষ্ঠানের বিক্রয় প্রতিনিধি ছিলেন। গত সোমবার সন্ধ্যায় উপজেলার পানপট্টি লঞ্চঘাট এলাকায় ওই দুর্ঘটনা ঘটে।

গলাচিপা থানা-পুলিশ সূত্রে জানা গেছে, গত সোমবার সন্ধ্যার দিকে জেলার রাঙ্গাবালী উপজেলার কোড়ালিয়া ঘাট থেকে যাত্রী নিয়ে একটি স্পিডবোট গলাচিপার পানপট্টি ঘাটে আসছিল। এ সময় আকাশও অন্ধকার ছিল। স্পিডবোটটি ঘাটের কাছাকাছি পৌঁছালে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের একটি স্পিডবোটের সঙ্গে এর সংঘর্ষ হয়। এতে যাত্রীবাহী স্পিডবোটটি উল্টে যায়। তাৎক্ষণিক স্থানীয়রা এই স্পিডবোটের চালকসহ তিনজনকে আহত অবস্থায় উদ্ধার করে। আহতদের মধ্যে মো. সেকান্দারকে (৫৫) গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অপর দুই আহত মো. সাহাবুদ্দিন শিকদার (৪০) ও স্পিডবোট চালক মো. মাহবুব (৩৫) প্রাথমিক চিকিৎসা নেন।

স্পিডবোট চালক মো. মাহবুব হোসেন প্রথম আলোকে বলেন, তাঁর স্পিডবোটে তিনিসহ চারজন ছিলেন। তবে স্থানীয়দের কেউ কেউ দাবি করছেন, এই ঘটনায় আরও এক যাত্রী নিখোঁজ আছেন।
গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার মোর্শেদ বলেন, এই দুর্ঘটনায় আর কেউ নিখোঁজ নেই বলে তাদের বিশ্বাস। তবে খোঁজ-খবর অব্যাহত থাকবে।