ঢাকা দক্ষিণে সরে দাঁড়াচ্ছেন জাপার মিলন

সাইফুদ্দিন আহমেদ মিলন।
সাইফুদ্দিন আহমেদ মিলন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র পদে জাতীয় পার্টির (জাপা) প্রার্থী সাইফুদ্দিন আহমেদ মিলন সরে দাঁড়াচ্ছেন।

ঢাকা দক্ষিণ সিটিতে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপসের সমর্থনে সাইফুদ্দিনকে তাঁর দল জাপা সরে দাঁড়ানোর নির্দেশ দিয়েছে। জাপার মহাসচিব মসিউর রহমান আজ বৃহস্পতিবার প্রথম আলোকে এই তথ্য জানান।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আজ। কাল শুক্রবার প্রতীক বরাদ্দের পর থেকে আনুষ্ঠানিকভাবে প্রচার শুরু করতে পারবেন প্রার্থীরা। দুই সিটিতে ভোট গ্রহণ করা হবে ৩০ জানুয়ারি।

জাপা মহাসচিব মসিউর রহমান বলেন, ‘গতকাল বুধবার জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরসহ দলের শীর্ষ নেতাদের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে সাইফুদ্দিনকে তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়। আমাকে সিদ্ধান্তের বিষয়টি জানাতে বলা হয়েছে। আমি প্রার্থীকে জানিয়ে দিয়েছি। তিনি প্রত্যাহার করবেন।’

জাতীয় পার্টির মহাসচিব বলেন, ঢাকা দক্ষিণ সিটিতে মেয়র পদে মহাজোটের প্রার্থী শেখ ফজলে নূর তাপসের সমর্থনে এই সিদ্ধান্ত নিয়েছে জাপা।

এ বিষয়ে সাইফুদ্দিন আজ বেলা একটার দিকে প্রথম আলোকে বলেন, ‘দলের সিদ্ধান্ত মেনে নিয়ে আমি এখন আমার মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য যাচ্ছি। আমাকে ফোনে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। দলের সিদ্ধান্তই আমার সিদ্ধান্ত।’

ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে লড়ছেন বিএনপির প্রার্থী ইশরাক হোসেন। তিনি বিএনপির প্রয়াত নেতা সাদেক হোসেন খোকার ছেলে। খোকা অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের মেয়র ছিলেন।