কুষ্টিয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ছিনতাইয়ের শিকার

কুষ্টিয়া শহরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী ছিনতাইয়ের শিকার হন। এতে তাঁর একটি আঙুল রক্তাক্ত হয়। কুষ্টিয়া, ৯ জানুয়ারি। ছবি: সংগৃহীত
কুষ্টিয়া শহরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী ছিনতাইয়ের শিকার হন। এতে তাঁর একটি আঙুল রক্তাক্ত হয়। কুষ্টিয়া, ৯ জানুয়ারি। ছবি: সংগৃহীত

কুষ্টিয়া শহরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রী ছিনতাইয়ের শিকার হয়েছেন। আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার দিকে কুষ্টিয়া সরকারি কলেজের পেছনে টালিপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। ছিনতাইকারীদের সঙ্গে ধস্তাধস্তিতে ওই ছাত্রীর বাঁ হাতের বৃদ্ধাঙ্গুল রক্তাক্ত হয়।

ছিনতাইয়ের শিকার ছাত্রীর নাম জান্নাতুল ফেরদৌস। তিনি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থী। ঘটনার পর ওই এলাকায় কুষ্টিয়া মডেল থানার পুলিশের একাধিক দল অভিযান চালাচ্ছে।

রাত পৌনে আটটার দিকে অন্য এক ছাত্রীর মোবাইল ফোনে জান্নাতুল প্রথম আলোকে বলেন, ঘটনার সময় তিনি কুষ্টিয়া শহর থেকে টালিপাড়া এলাকায় তাঁর মেসে ফিরছিলেন। মেসের কাছে এসে তিনি গলির মাথায় দাঁড়ান। এ সময় সেখানে দুই যুবক (একজনের গায়ে লাল রঙের জামা) হেঁটে আসেন। এরপর তাঁর ব্যাগ ধরে টানাটানি করতে থাকেন। ব্যাগের ধাতব ফিতা তাঁর হাতে প্যাঁচানো ছিল। এতে টানাটানির একপর্যায়ে তাঁর বা হাতের বৃদ্ধাঙ্গুল রক্তাক্ত হয়। তখন ওই দুই যুবক ব্যাগ নিয়ে দৌড় দেন।

জান্নাতুল জানান, তাঁর ব্যাগে মুঠোফোন, জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র এবং এক হাজার টাকা ছিল। ঘটনার পর তিনি মেসে চলে যান এবং মেসে থাকা অন্য শিক্ষার্থীদের বিষয়টি অবহিত করেন।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান প্রথম আলোকে বলেন, ঘটনা শোনার সঙ্গে সঙ্গে সেখানে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) পুলিশ পাঠানো হয়েছে। যেকোনো মূল্যে ছিনতাইকারীদের ধরা হবে।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন উর রশীদ আসকারী প্রথম আলোকে বলেন, ওই ছাত্রীর কাছে প্রক্টরসহ শিক্ষক প্রতিনিধি পাঠানো হচ্ছে।