বাসা থেকে বের হওয়ার তিন দিন পর লাশ মিলল বোটানিক্যাল গার্ডেনে

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজধানীর বোটানিক্যাল গার্ডেন এলাকা থেকে শুক্রবার সন্ধ্যায় এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। লাশের কপালে আঘাত ও শরীরে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। শাহ আলী থানা-পুলিশ প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছে। বোটানিক্যাল গার্ডেনের প্রবেশপথের পাশে থাকা লেকের অদূরে দেয়ালঘেঁষা ঝোপঝাড়ের মধ্যে লাশটি ছিল বলে জানা গেছে।

উদ্ধার হওয়া লাশের পরিচয় পাওয়া গেছে। ওই ব্যক্তির নাম আবুল কাশেম (৩৮)। তার গ্রামের বাড়ি নেত্রকোনার কেন্দুয়া উপজেলায়। মিরপুরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এলাকায় স্ত্রী ও তিন সন্তানকে নিয়ে থাকতেন। তিন দিন আগে বাসা থেকে বের হওয়ার পর থেকে তিনি নিখোঁজ ছিলেন। 

থানা-পুলিশ সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার আবুল কাশেম পেশাগত কাজে যাওয়ার কথা বলে বাসা থেকে বের হন। এরপর থেকে তার খোঁজ মিলছিল না।

শাহ আলী থানার ওসি সালাহউদ্দিন মিয়া জানান, বোটানিক্যাল গার্ডেন কর্তৃপক্ষ বিকেল সাড়ে ৪টার দিকে লাশ পড়ে থাকার খবরটি পুলিশকে জানায়। এরপরই সেখানে পুলিশ যায়। নিহত ব্যক্তি পেশায় গাড়িচালক ছিলেন। মৃতদেহের কোমর থেকে নিচের অংশে কোনো কাপড় ছিল না। ওই ব্যক্তির নিহতের কারণ খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।