সীতাকুণ্ডের সেই সড়কে গেল আরও দুই প্রাণ

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

চট্টগ্রামের সীতাকুণ্ডের ফৌজদারহাট বন্দর সংযোগ সড়কে দুর্ঘটনায় পুলিশের এক সদস্যসহ মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। আজ শনিবার ভোর পাঁচটার দিকে এই দুর্ঘটনা ঘটে।

নিহত পুলিশ সদস্যের নাম মো. আলমগীর হোসেন (২৪)। আর অন্যজনের নাম শহিদুল ইসলাম (২৭)। দুজনের বাড়ি কুমিল্লায়।

একই জায়গায় ২৮ ডিসেম্বর লরির সঙ্গে প্রাইভেট কারের সংঘর্ষে মো. সাইফুজ্জামান নামে বাংলাদেশ ব্যাংকের এক কর্মকর্তা ও তাঁর দুই মেয়ে নিহত হয়েছিলেন। দুর্ঘটনায় আহত হয়েছিলেন তাঁর স্ত্রী ও একমাত্র ছেলে।

ঘটনাস্থলের ২৫০ মিটারের মধ্যে গত এক সপ্তাহে পাঁচটি দুর্ঘটনা ঘটে। গত বুধবার রাতে সলিমপুর ফকিরহাট এলাকায় লরি চাপায় এক নারী নিহত হওয়ার ঘটনায় ঘণ্টাব্যাপী মহাসড়ক অবরোধ করেছিলেন স্থানীয় বাসিন্দারা।

প্রত্যক্ষদর্শী মো. শাকিল জানান, ভোর পাঁচটার দিকে তিনি হঠাৎ বিকট শব্দ শুনতে পান। ওই এলাকায় একটি দোকানে তিনি ঘুমিয়েছিলেন। শব্দ শুনে দোকান থেকে বের হয়ে দেখেন মোটরসাইকেলের দুই আরোহী মহাসড়কে পড়ে আছেন। তাঁরা আহত অবস্থায় দুজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. আলাউদ্দিন তালুকদার প্রথম আলোকে বলেন, চট্টগ্রাম রেঞ্জের পুলিশের উপমহাপরিদর্শকের (ডিআইজি) প্রোটোকলে নিয়োজিত ছিলেন আলমগীর। তিনি কুমিল্লা থেকে চট্টগ্রামে ফিরছিলেন। পথেই দুর্ঘটনার শিকার হন। দুর্ঘটনায় তাঁর সঙ্গে থাকা শহিদুল ইসলামও আহত হন। তাঁদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন।

বারআউলিয়া হাইওয়ে থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. শফিউল্লাহ প্রথম আলোকে বলেন, নিহত দুজন পৃথক দুটি মোটরসাইকেলে ছিলেন। তাঁরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে বন্দরের দিকে ঘোরার সময় ঢাকামুখী অজ্ঞাত একটি গাড়ি তাঁদের ধাক্কা দেয়। পরে তাঁদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। দুর্ঘটনাকবলিত মোটরসাইকেল দুটি উদ্ধার করা হয়েছে।