খাগড়াছড়িতে ইউপিডিএফের সদস্য নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

খাগড়াছড়ির পানছড়িতে পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) এক সদস্যকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

পুলিশ বলছে, নিহত ব্যক্তির নাম মাহেন ত্রিপুরা। তবে ইউপিডিএফ এক বিবৃতিতে নিহত দলীয় সদস্যের নাম ‘পরেশ ত্রিপুরা (৩৫)’ বলে জানিয়েছে। এ ঘটনার প্রতিবাদে দলটি কাল রোববার পানছড়ি বাজার বর্জন এবং সোমবার অর্ধদিবস সড়ক অবরোধের ডাক দিয়েছে।

পুলিশ জানায়, পানছড়ি উপজেলায় মরাটিলা দেব কারবারিপাড়ায় গতকাল শুক্রবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। নিহত মাহেন ত্রিপুরা ওই এলাকার মিলন ভূষণ ত্রিপুরার ছেলে।

পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুরুল আলম বলেন, মাহেন ত্রিপুরার মরদেহ গতকাল রাত একটার দিকে পানছড়ি থানায় নিয়ে আসা হয়েছে। আজ শনিবার ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হবে।

খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক অনি চাকমা দলীয় সদস্যকে ‘ঠান্ডা মাথায় গুলি করে’ হত্যার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের সম্পাদক নিরণ চাকমার পাঠানো বিবৃতিতে অনি চাকমা বলেন, পরেশ ত্রিপুরা আট বছর ধরে ইউপিডিএফের গণতান্ত্রিক রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন।