ভোটারদের দ্বারে দ্বারে যেতে হবে: তাপস

নির্বাচনী প্রচারে ডিএসসিসির মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস। ঐতিহাসিক রোজ গার্ডেন থেকে প্রচার শুরু করেন তিনি। ছবি: দীপু মালাকার
নির্বাচনী প্রচারে ডিএসসিসির মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস। ঐতিহাসিক রোজ গার্ডেন থেকে প্রচার শুরু করেন তিনি। ছবি: দীপু মালাকার

পুরান ঢাকার ঐতিহ্য ধরে রেখে আধুনিক ঢাকা গড়ে তোলার প্রত্যয় পুনর্ব্যক্ত করে দ্বিতীয় দিনের প্রচার শুরু করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস। নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেছেন, সবাই সুশৃঙ্খলভাবে প্রচার চালাবেন। ভোটারদের দ্বারে দ্বারে যেতে হবে। বাসযোগ্য ঢাকা গড়ে তুলতে তাঁর পাঁচ পরিকল্পনার কথাও বলেন তিনি।

আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে আওয়ামী লীগের জন্মস্থান পুরান ঢাকার ওয়ারীর কে এম দাস লেনের রোজ গার্ডেনে এক সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন তিনি। স্থানীয় নেতা-কর্মীরা তিনি আসার আগে থেকেই সেখানে ভিড় করেন। শেখ ফজলে নূর বলেন, ঢাকা আমাদের প্রাণের শহর। ঢাকাতেই আমাদের জন্ম, বেড়ে ওঠা এবং স্বপ্ন দেখা। ঐতিহ্যবাহী ঢাকাকে পুনরুজ্জীবিত করব। আমরা আমাদের ঢাকাকে সুন্দর ঢাকা হিসেবে গড়ে তুলব।

মাদক ও সন্ত্রাসের মতো সামাজিক অপরাধ দমনে জিরো টলারেন্স নীতিতে থাকার ঘোষণা দিয়ে নৌকার প্রার্থী বলেন, শহরে মাদকসহ অন্যান্য অপরাধমূলক সামাজিক ব্যাধিগুলো দূর করা হবে। এলাকাভিত্তিক সমস্যাগুলো সমাধান করা হবে। ঢাকাকে উন্নত দেশের উন্নত রাজধানী হিসেবে গড়ে তোলা হবে। অচল ঢাকাতে সচল করব। ঢাকার রাস্তা-ঘাটকে পুনর্বিন্যাস করে জনগণের ভোগান্তি কমানো হবে। সামাজিক বিভিন্ন বিরোধ নিরসনে পুরান ঢাকার পঞ্চায়েত ব্যবস্থা পুনরায় চালু করা হবে বলেও ঘোষণা দেন তিনি।

এ সময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফি, যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহি প্রমুখ।

দ্বিতীয় দিনের প্রচার শুরুর সময় রোজগার্ডেন বক্তব্য দিচ্ছেন শেখ ফজলে নূর তাপস
দ্বিতীয় দিনের প্রচার শুরুর সময় রোজগার্ডেন বক্তব্য দিচ্ছেন শেখ ফজলে নূর তাপস

সমাবেশ শেষে ওয়ারীর এলাকার বিভিন্ন রাস্তায় নেতা-কর্মীদের নিয়ে প্রচার চালান তিনি। এ সময় তাঁর পক্ষ থেকে প্রচারপত্র বিলি করা হয় জনসাধারণের মধ্যে। একপর্যায়ে তিনি যান গোপী বাগের দ্বিতীয় লেনে প্রয়াত সাবেক মেয়র সাদেক হোসেন খোকার বাড়ির সামনে। সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন ঢাকা দক্ষিণে বিএনপির মেয়র প্রার্থী। এখানে প্রচার শেষে সাংবাদিকদের শেখ ফজলে নূর বলেন, ঢাকায় সম্প্রীতির রাজনীতি চলবে। সম্প্রীতির রাজনীতির মাধ্যমেই উন্নয়ন সম্ভব।

ওয়ারীর বিভিন্ন এলাকায় প্রচার শেষে বিরতি নেন তাপস। বিরতির পর বিকেলে সূত্রাপুর থানার বিভিন্ন এলাকায় প্রচার চালাবেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী।