মালিবাগে র্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত ১

রাজধানীর মালিবাগে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধের’ পর উদ্ধার হয় এক লাখ ইয়াবা। ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক ব্যবসায়ী নিহত হয় আজ। ছবি: সংগৃহীত
রাজধানীর মালিবাগে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধের’ পর উদ্ধার হয় এক লাখ ইয়াবা। ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক ব্যবসায়ী নিহত হয় আজ। ছবি: সংগৃহীত

রাজধানী ঢাকার মালিবাগে র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত হয়েছেন। ওই ব্যক্তির নাম ইকবাল। র‌্যাব বলছে, ওই ব্যক্তি মাদক ব্যবসায়ী ছিলেন। এ ঘটনায় আরও দুজন আহত হয়েছেন। আজ রোববার সকাল সাতটার দিকে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব-২ এর পুলিশ সুপার (এসপি) মহিউদ্দিন ফারুকী প্রথম আলোকে বলেন, নিহত ইকবালকে অনেক দিন ধরেই নজরদারিতে রাখা হয়েছিল। গতকাল শনিবার র‌্যাব জানতে পারে, ইকবাল কক্সবাজার থেকে ঢাকায় আসছেন। সেই তথ্য অনুযায়ী র‌্যাবের সদস্যরা আজ সকাল থেকে মালিবাগে সোহাগ কাউন্টারের আশপাশে অবস্থান নেন।

এসপি ফারুকী বলেন, আজ কক্সবাজার থেকে আসা বাস থেকে সব যাত্রী নেমে যাওয়ার পর ইকবাল নামেন। তাঁর সঙ্গে ১০ থেকে ১২টা লাগেজ ছিল। তাঁকে নিতে দুটি গাড়ি আসে। একটি গাড়িতে একজন নারী এবং আরেকটি গাড়িতে একজন পুরুষ ছিলেন। যখন গাড়িতে মালপত্র ওঠানো হচ্ছিল তখন র‌্যাব গাড়ি দুটো তল্লাশি করতে চায়। তখন ইকবাল গুলি ছোড়েন। র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। তখন একটি গাড়ি দ্রুতবেগে ঘটনাস্থল ত্যাগ করতে যায়।

র‌্যাবের দাবি, এ সময় দুটি গাড়িতে আসা দুই নারী-পুরুষ গুলিতে আহত হন। আহত নারীর নাম নিলুফার। তিনি ইকবালের স্ত্রী বলে প্রাথমিকভাবে জানা গেছে। নিলুফারের পায়ে গুলি লেগেছে। আরেক আহত ব্যক্তির নাম মাসুর হাসান।

মহিউদ্দিন ফারুকী বলেন, গাড়ি দুটো এসেছিল মোহাম্মদপুর থেকে। এগুলো উবারের গাড়ি। ওই এলাকার নবোদয় হাউজিং থেকে গাড়ি দুটি ডাকা হয়েছিল।

আজকের ঘটনায় র‌্যাবের একাধিক সদস্য আহত হয়েছেন বলে জানান ফারুকী।

এ ঘটনায় নিহত ইকবালের পরিবারের কারও বক্তব্য পাওয়া যায়নি। ইকবালের বাড়ি নারায়ণগঞ্জে বলে জানিয়েছে র‌্যাব।