ধর্ষণের মামলায় ছাত্রলীগ নেতাসহ গ্রেপ্তার ৩

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় এক স্কুলছাত্রীকে ধর্ষণের মামলায় তারাবো পৌর ছাত্রলীগের সহসভাপতিসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ধর্ষণের শিকার ওই ছাত্রীর বাবা বাদী হয়ে মামলা দায়েরের পর তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন উপজেলার গন্ধর্বপুর এলাকার তৌসিফ (২৩), কর্ণগোপ এলাকার আফজাল হামিদ (২৪) ও রূপসী এলাকার আবু সুফিয়ান (২৪)। আবু সুফিয়ান তারাবো পৌরসভা ছাত্রলীগের সহসভাপতি।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, কয়েক দিন আগে তৌসিফ ওই স্কুলছাত্রীর থেকে ৫০০ টাকা ধার নেন। গত বৃহস্পতিবার দুপুরে গন্ধর্বপুর বাসস্ট্যান্ডে ধারের টাকা ফেরত আনতে যায় সে। টাকা নিয়ে বাড়ি ফেরার পথে তৌসিফ, আফজাল, সুফিয়ানসহ আরও অজ্ঞাত কয়েকজন মেয়েটিকে জোর করে মাইক্রোবাসে তুলে নিয়ে যান। পরে রূপসী এলাকার একটি বাড়িতে দুই দিন আটকে রেখে ক্রমাগত ধর্ষণ করা হয়। ধর্ষণের পর শুক্রবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে সিদ্ধিরগঞ্জ থানার মৌচাক এলাকায় ওই স্কুলছাত্রীকে ফেলে রেখে ধর্ষণকারীরা পালিয়ে যান। পরে তার পরিবারের লোকজন তাকে উদ্ধার করেন। পরে ওই শিক্ষার্থীর বাবা বাদী হয়ে রূপগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন।

এদিকে এ ঘটনায় দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও গাড়ির টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করেছেন এলাকাবাসী ও গর্ন্ধবপুর উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় বিক্ষোভকারীরা ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগম ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসীদের শান্ত করেন।

ইউএনও মমতাজ বেগম বলেন, অপরাধীরা যে দলেরই হোক না কেন তারা কেউ পার পাবে না। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান প্রথম আলোকে বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। এরই মধ্যে তিন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।