খেলার মাঠে মেলার অনুমতি, বরখাস্ত প্রধান শিক্ষক

স্কুলের খেলার মাঠে মাসব্যাপী মেলার অনুমতি দেওয়ায় গাজীপুরের শ্রীপুরের একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে বিদ্যালয় পরিচালনা কমিটি বাতিলের চিঠি দেওয়া হয়েছে।

প্রথম আলোকে তথ্যটি নিশ্চিত করেছেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জল হোসেন। বরখাস্ত প্রাথমিক শিক্ষকের নাম আবদুল হালিম। তিনি মাওনা জে এম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। স্কুলটির পরিচালনা কমিটির সভাপতি ছিলেন আবদুস সালাম মোল্লা।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জল হোসেন প্রথম আলোকে বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে আর্থিকভাবে লাভবান হতে শিশুদের খেলা বন্ধ করে মেলার অনুমতি দেন স্কুলটির প্রধান শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি। এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসে। বিষয়টি সংশ্লিষ্ট উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তদন্ত করে জেলা প্রাথমিক শিক্ষা অফিসে প্রতিবেদন পাঠান। সেই প্রতিবেদন পর্যালোচনা করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ঢাকা বিভাগীয় উপপরিচালক ইফতেখার হোসেন ভূঁইয়া বরখাস্তের চিঠি ইস্যু করেন।

উল্লেখ্য, সম্প্রতি গাজীপুরের শ্রীপুরের মাওনা বহুমুখী উচ্চবিদ্যালয়, মাওনা জে এম সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মাওনা ঈদগাহ ময়দানে মাসব্যাপী তাঁতশিল্প মেলার আয়োজন করা হয়। পরে জনতার প্রতিবাদের মুখে বাতিল হয়।