শিশু অপহরণের দায়ে নারীর যাবজ্জীবন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কুষ্টিয়ায় শিশু অপহরণ দায়ে এক নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ সোমবার দুপুরে কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সি মো. মশিয়ার রহমান আসামির উপস্থিতিতে এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত ওই নারীর নাম বেদেনা খাতুন ওরফে লিমা (৩৮)। তিনি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার খলিসাকুন্ডি পূর্ব মণ্ডলপাড়া গ্রামের চাঁদ আলীর মেয়ে।

মামলা ও আদালত–সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৬ সেপ্টেম্বর খলিশাকুন্ডি গ্রামের ছমির আলীর স্ত্রী বিনা খাতুন তাঁর ছয় মাস বয়সী শিশুপুত্র কর্ণকে ঘরের বারান্দায় শুইয়ে রেখে বাড়ির বাইরের কাজে যান। এ সময় বেদেনা খাতুন ও তাঁর তিন সহযোগী কর্ণকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যান। এ ঘটনায় শিশুটির বাবা ছমির আলী বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আইনে বেদেনা খাতুনসহ চারজনের নাম উল্লেখ করে দৌলতপুর থানায় মামলা করেন। মামলাটির তদন্ত শেষে একই বছরের ৩০ নভেম্বর আদালতে অভিযোগপত্র জামা দেয় পুলিশ।

নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ সরকারি কৌঁসুলি আবদুল হালিম বলেন, দীর্ঘ সাক্ষ্য–শুনানি শেষে আসামি বেদেনা খতুনের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় তাঁকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই মামলার অন্য তিন আসামি ঠেকারী খাতুন, চাঁদ আলী ও আবদুর রশিদ নির্দোষ প্রমাণিত হওয়ায় তাঁদের বেকসুর খালাস দিয়েছেন আদালত।