বেশি দামে ইনজেকশন বিক্রি করে জরিমানা দিলেন দোকানি

৮ টাকা দামের ল্যাসিক্স ইনজেকশন ১০০ ও ৬০ টাকায় বিক্রি করার অপরাধে হবিগঞ্জ শহরে দুটি ফার্মেসিকে ২২ হাজার টাকা জরিমানা করেছেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ সোমবার বিকেলে এ জরিমানা করা হয়।

অর্থদণ্ডপ্রাপ্ত ফার্মেসিগুলো হলো হবিগঞ্জ শহরের অন্বেষা ফার্মেসি ও আল আমিন ফার্মেসি।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, আধুনিক জেলা সদর হাসপাতালের সামনে অবস্থিত বেশ কিছু ফার্মেসি দীর্ঘদিন ধরে উচ্চ দরে ওষুধ বিক্রি করে ক্রেতাদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। গতকাল অন্বেষা ফার্মেসি থেকে একজন গ্রাহক ১০০ টাকা দিয়ে একটি ল্যাসিক্স ইনজেকশন কেনেন। অথচ এর প্রকৃত মূল্য আট টাকা ২০ পয়সা। একইভাবে এ ব্যবসা প্রতিষ্ঠানের লাগোয়া আল আমিন নামের অপর এক ফার্মেসি অপর এক গ্রাহকের কাছে একই ইনজেকশন বিক্রি করেন ৬০ টাকা দিয়ে। প্রতারণার শিকার এ দুই গ্রাহক জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ে গিয়ে এ বিষয়ে অভিযোগ করেন।

অভিযোগের পরিপ্রেক্ষিতে অধিদপ্তরের সহকারী পরিচালক আমিরুল ইসলাম আজ বিকেলে আকস্মিক অভিযান চালিয়ে বেশিদামে এ ইনজেকশন বিক্রির প্রমাণ পান। এরপর অন্বেষা ফার্মেসিকে নগদ ১২ হাজার টাকা এবং আল আমিন ফার্মেসিকে ১০ টাকা অর্থ জরিমানা করা হয়। পরে ভোক্তা অধিদপ্তর নীতিমালা অনুয়ায়ী অভিযোগকারী দুই ব্যক্তিকে ২৫ শতাংশ করে নগদ ৩ হাজার টাকা পুরস্কার হিসেবে দেওয়া হয়।