চট্টগ্রাম-৮-এ এগিয়ে নৌকার প্রার্থী

অলংকরণ : তুলি
অলংকরণ : তুলি

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী এগিয়ে আছেন। সন্ধ্যা সাতটায় রিটার্নিং কর্মকর্তার নিয়ন্ত্রণ কক্ষ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ঘোষিত ২২ কেন্দ্রের মধ্যে চার হাজারের বেশি ভোটে এগিয়ে আছেন আওয়ামী লীগের প্রার্থী মোছলেম।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান জিমনেসিয়ামের নিয়ন্ত্রণ কক্ষ থেকে ফল ঘোষণা করেন। তিনি মোট ১৭০টি কেন্দ্রের মধ্যে ২২ কেন্দ্রের ফল জানান। এতে আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীকের মোছলেম উদ্দিন আহমদ পেয়েছেন ৬ হাজার ৬৫৫ ভোট। ধানের শীষ প্রতীকে আবু সুফিয়ান পেয়েছেন ২ হাজার ১৮৪ ভোট।

আজ নির্বাচন চলাকালে বেলা একটার দিকে উপনির্বাচনে ভোট গ্রহণ স্থগিতের দাবি করেন বিএনপির প্রার্থী আবু সুফিয়ান। তিনি পরিস্থিতি বিবেচনায় নিয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে পুনরায় ভোট গ্রহণের আবেদন করেছেন। সুফিয়ান বলেন, ‘মোট ১৭০ টি কেন্দ্রের মধ্যে অলমোস্ট সব কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। ভোটারদের যেতে দেওয়া হচ্ছে না।’

আজ সোমবার বেলা একটায় চট্টগ্রাম নগরের নাসিমন ভবনে বিএনপির দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই দাবি জানান আবু সুফিয়ান। তিনি আবার বেলা তিনটার দিকে বলেন, পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন তিনি। আর শেষ পর্যন্ত ভোটে থাকতে চান।

নির্বাচন নিয়ে সুফিয়ান বা বিএনপির অভিযোগ অবশ্য অস্বীকার করেন রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান। তিনি বলেন, স্বতঃস্ফূর্ত নির্বাচন হয়েছে। সবার অংশগ্রহণে শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে।

বিএনপি প্রার্থীর ভোট গ্রহণ স্থগিতের দাবি সম্পর্কে হাসানুজ্জামান বলেন, যেহেতু কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি, তাই এ দাবির প্রশ্নই আসে না।