মেয়র আইভীকে হত্যা চেষ্টা মামলায় ৮ জনের জামিন

সেলিনা হায়াৎ আইভী। ফাইল ছবি
সেলিনা হায়াৎ আইভী। ফাইল ছবি

নারায়ণগঞ্জ সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভীকে হত্যা চেষ্টা মামলায় অভিযুক্ত ৮ আসামির জামিন মঞ্জুর করেছেন আদালত। সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ মোহাম্মদ আনিসুর রহমানের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে শুনানি শেষে জামিন মঞ্জুর করেন আদালত।

এর আগে ৭ জানুয়ারি সকালে আসামিরা জেলা ও দায়রা জজ আনিসুর রহমানের আদালতে সশরীরে উপস্থিত হয়ে উচ্চ আদালত থেকে নেওয়া জামিননামা দাখিল করেন।

নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি ওয়াজেদ আলী প্রথম আলোকে বলেন, জেলা ও দায়রা জজ আদালতে উপস্থিত হয়ে ৮ আসামি জামিনের জন্য আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। তবে মামলার প্রধান আসামি নিয়াজুল ইসলাম জামিন নেননি।

জামিন পাওয়া আসামিরা হলেন- নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম, শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল হোসেন, স্বেচ্ছাসেবক লীগ নেতা জানে আলম, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, যুবলীগ কর্মী নাসির উদ্দিন ওরফে টুন্ডা নাসির এবং যুবলীগ নেতা চঞ্চল মাহমুদ।

প্রসঙ্গত, ২০১৮ সালের ১৬ জানুয়ারি শহরের বঙ্গবন্ধু সড়কের ফুটপাতে হকার বসানো নিয়ে হকার ও সাংসদ শামীম ওসমানের সমর্থকদের সশস্ত্র হামলায় মেয়র আইভী ও সাংবাদিকসহ অর্ধশতাধিক আহত হন। এ ঘটনায় জেলা প্রশাসন ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করে। ঘটনার পরদিন ১৭ জানুয়ারি মেয়র আইভীর ভাই ও সমর্থকসহ ১৭ জনের নাম উল্লেখ করে অস্ত্র ছিনতাই ও হত্যা চেষ্টার অভিযোগ এনে থানায় লিখিত অভিযোগ করেন নিয়াজুল। ঘটনার ৫ দিন পর আইভীকে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগে নিয়াজুলসহ ৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও এক হাজার জনকে আসামি করে থানায় অভিযোগ দেন সিটি করপোরেশনের আইন কর্মকর্তা জিএম সাত্তার। গত ডিসেম্বরে উচ্চ আদালতের নির্দেশে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফাহমিদা খাতুনের আদালত অভিযোগটি আমলে নিয়ে সদর মডেল থানাকে এজাহার হিসেবে গণ্য করার নির্দেশ দেন।