কুলাউড়ায় গাড়ি খাদে, দুজনের মৃত্যু

নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি খাদে পড়ে বিধ্বস্ত হয়। কুলাউড়া, মৌলভীবাজার, ১৩ জানুয়ারি। ছবি: সংগৃহীত
নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি খাদে পড়ে বিধ্বস্ত হয়। কুলাউড়া, মৌলভীবাজার, ১৩ জানুয়ারি। ছবি: সংগৃহীত

ছেলের বিয়ের জন্য কনে দেখতে গিয়েছিলেন মা, চাচি ও চাচা। ব্যক্তিগত গাড়িতে করে তাঁরা বাড়ি ফিরছিলেন। পথে নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই মা ও চাচি প্রাণ হারান। সোমবার রাত আটটার দিকে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার আছুরিঘাট এলাকায় মৌলভীবাজার-চান্দগ্রাম আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

মারা যাওয়া দুই নারী হলেন ওই ছেলের মা সোফানা আক্তার (৪৫) ও চাচি শিউলি আক্তার (৫৫)। কুলাউড়ার হাজীপুর ইউনিয়নের ভুঁইগাঁও গ্রামের বাসিন্দা সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য নূর আহমদ চৌধুরীর স্ত্রী সোফানা আক্তার। আর নূরের বড় ভাই গুলজার আহমদ চৌধুরীর স্ত্রী হলেন শিউলি আক্তার।

পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, নূর আহমদের বড় ছেলে পর্তুগালপ্রবাসী ইফতেখার চৌধুরী ১০ দিন আগে দেশে ফিরেছেন। তাঁর বিয়ের জন্য সোমবার দুপুরে কনে দেখতে নূর আহমদের ছোট ভাই তোফায়েল আহমদ চৌধুরী, তাঁর ভাবি শিউলি ও সোফানাকে নিয়ে ব্যক্তিগত গাড়িতে পাশের জুড়ী উপজেলায় যান। তোফায়েল গাড়ি চালাচ্ছিলেন। সেখান থেকে ফেরার সময় রাত আটটার দিকে আছুরিঘাট এলাকায় গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে খাদে পড়ে যায়। প্রথমে আশপাশের লোকজন গিয়ে হতাহত ব্যক্তিদের উদ্ধার করে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান। খবর পেয়ে কুলাউড়া থানার পুলিশ ঘটনাস্থলে যায়।

রাত নয়টার দিকে মুঠোফোনে কুলাউড়া উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ নূরুল হক বলেন, হাসপাতালে আনার আগেই শিউলি ও সোফানা মারা গেছেন। আহত তোফায়েলের চিকিৎসা চলছে।

কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) সঞ্জয় চক্রবর্তী বলেন, গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় দুর্ঘটনাটি ঘটে। হতাহত ব্যক্তিরা নূর আহমেদের ছেলের জন্য কনে দেখে ফিরছিলেন বলে স্বজনেরা জানিয়েছেন। স্বজনদের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই নিহত দুই নারীর লাশ হস্তান্তর করা হয়েছে।