বাবা ধারের টাকা শোধ না করায়...

তিনি ধারের টাকা শোধ করেননি। এর বদলে কিশোরী কন্যাকে ধর্ষকের হাতে তুলে দেওয়ার অভিযোগ উঠেছে এক বাবার বিরুদ্ধে। ঢাকার দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় একটি এলাকায় এই ঘটনা ঘটে। কিশোরীকে মঙ্গলবার রাত ১২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের স্ত্রীরোগ ও প্রসূতিবিদ্যা বিভাগে আনা হয়েছে। পুলিশ বলছে, প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার পর তাকে ওসিসিতে পাঠিয়ে দেওয়া হয়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ওই একই এলাকা থেকে আরেকজন কিশোরীও ভর্তি হয়েছে।

পুলিশের একজন উপপরিদর্শক (আইন অনুযায়ী শিশুর নাম প্রকাশ নিষিদ্ধ হওয়ায় হওয়ায় এবং পরিচয় প্রকাশ পেয়ে যেতে পারে এই আশঙ্কায় কর্মকর্তার থানা ও নাম প্রকাশ করা হলো না) প্রথম আলোকে বলেন, কিশোরীর বাবা বছর খানেক আগে এক মুরগি বিক্রেতার কাছ থেকে কিছু টাকা ধার করেছিলেন। কিশোরীকে ধর্ষণের সুযোগ দিলে টাকা ফেরত দিতে হবে না—এমন শর্ত বেঁধে দেন ওই মুরগি ব্যবসায়ী। এর পর থেকেই মেয়েটি ধর্ষণের শিকার হয়ে আসছিল। সংসারে দারিদ্রের কারণে মেয়েটির মা বিদেশে কাজের খোঁজে গেছেন। গত ১১ জানুয়ারি আবার ধর্ষণের শিকার হলে মেয়েটি এক প্রতিবেশীকে জানায়। তিনিই পরে পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। এই ঘটনায় ধর্ষক গ্রেপ্তার আছে।

অপর এক ঘটনায় কিশোরীকে ফুসলে নিয়ে যাওয়ার অভিযোগ আছে। মেয়েটির স্বজন প্রথম আলোকে বলেন গত ৪ জানুয়ারি মেয়েটিকে ফুসলে বাড়ি থেকে নিয়ে যায় অভিযোগ ওঠা ব্যক্তি। মঙ্গলবার মেয়েটিকে উদ্ধার হয়। এ ঘটনায়ও ধর্ষণের অভিযোগে থাকা ব্যক্তি গ্রেপ্তার আছে বলে থানা-পুলিশ সূত্রে জানা গেছে।