অ্যাম্বুলেন্সে বাসের ধাক্কা, নারীসহ নিহত ৩

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রংপুরের তারাগঞ্জ উপজেলায় যাত্রীবাহী বাসের ধাক্কায় অ্যাম্বুলেন্সের যাত্রী এক প্রসূতি নারীসহ তিনজন নিহত হয়েছেন। তবে ওই নারীর দুই দিনের নবজাতক শিশুটি অক্ষত রয়েছে। ঘটনাটি ঘটেছে আজ সকাল সাড়ে ৭টায় তারাগঞ্জ উপজেলার বাছুরবান্ধা মোড়ের ঢাকা-দিনাজপুর মহাসড়কে । ওই প্রসূতি মায়ের বাড়ি ঠাকুরগাঁও সদর উপজেলার গিলাগাঁও গ্রামে। তাঁর স্বামীর নাম সাজু মিয়া।

তারাগঞ্জ হাইওয়ে থানা-পুলিশ সূত্রে জানা গেছে, ওই প্রসূতি মা গত সোমবার সকালে নিজ বাড়িতে সন্তান প্রসব করে। এরপর ওই শিশুটি অসুস্থ হলে স্থানীয় চিকিৎসকেরা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। আজ বুধবার ভোরে ওই প্রসূতি মা সন্তানের চিকিৎসার জন্য তাঁর ভাতিজা বিপ্লব হোসেনকে সঙ্গে নিয়ে অ্যাম্বুলেন্সে করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের উদ্দেশে রওনা হন। অ্যাম্বুলেন্সটি মহাসড়কের ওই স্থানে সকাল সাড়ে ৭টায় পৌঁছালে দিনাজপুরগামী ডিপজল নামের একটি নৈশকোচ ধাক্কা দেয়। এতে ওই মা, তাঁর ভাতিজা বিপ্লব হোসেন (২০) ও অ্যাম্বুলেন্সের চালক রুবেল মিয়া (২৫) মারা যান। আহত হন দুজন। স্থানীয় লোকজন আহত দুজন ও ওই শিশুটিকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। ওই অ্যাম্বুলেন্সের চালকের বাড়ি বীরগঞ্জ উপজেলায়। ঘটনার পরে কৌশলে ডিপজল বাসটির চালক পালিয়েছে।

তারাগঞ্জ হাইওয়ে থানার ওসি গোলাম কিবরিয়া বলেন, আজ সকালে ঘন কুয়াশা পড়ছিল। ঢাকা থেকে ছেড়ে আসা দূরপাল্লার বাসটি জব্দ করা হয়েছে। বাসটির দুর্ঘটনার আগে চাকা ফেটে যাওয়ার কারণে ওই দুর্ঘটনাটি ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।