কারওয়ান বাজার নিয়ে পরিকল্পনা চূড়ান্ত হয়েছে

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদ প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, ‘কারওয়ান বাজারও পরিকল্পিতভাবে তৈরি করে ব্যবসার কেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে। ঢাকা দীর্ঘদিন ধরে অপরিকল্পিত শহর হিসেবে তৈরি হয়েছে। কারওয়ান বাজার নিয়ে পরিকল্পনা চূড়ান্ত হয়েছে। এটিকে পুরোপুরি পরিকল্পিতভাবে তৈরি করা হবে।’

আজ বুধবার বিকেল সাড়ে পাঁচটার দিকে কারওয়ান বাজারে প্রথম আলো কার্যালয়ে এসে এসব কথা বলেন আতিকুল ইসলাম।

আতিকুল ইসলাম বলেন, কারওয়ান বাজারের ব্যবসায়ীদের ঢাকার তিন জায়গায় স্থানান্তরিত করা হবে। একটি দল যাবেন মহাখালী, আরেকটি যাত্রাবাড়ী এবং অন্যটি আমিনবাজারে।’ তিনি জানান, কারওয়ান বাজারকে পরিকল্পিতভাবে তৈরি করতে ইতিমধ্যে নকশা করা হয়েছে।

এর আগে আজ সকালে মেয়র প্রার্থী আতিকুল ইসলামের নির্বাচনী সমাবেশ অনুষ্ঠিত হয় ফার্মগেটের আল-রাজী হাসপাতালে সামনে। এরপর দলীয় নেতা কর্মীরা ঢাকা ১২ আসনের অন্তর্ভুক্ত ২৩,২৪, ২৫ নম্বর ওয়ার্ডের ফার্মগেট, হলিক্রস স্কুল গলি, ছাপড়া মসজিদ, কুনিপাড়া, লুকাস রেলগেট নাবিস্কো, বেগুনবাড়ি ও তেজগাঁও শিল্প এলাকা, সাতরাস্তা এলাকায় গণসংযোগ করেন। গণসংযোগের একপর্যায়ে ২৬ নম্বর ওয়ার্ডের কারওয়ান বাজার এলাকায় নির্বাচনী গণসংযোগ ও প্রচারকালে প্রথম আলো কার্যালয়ে আসেন আতিকুল ইসলাম।

প্রথম আলো কার্যালয়ে আতিকুল ইসলাম। ছবি: আবদুস সালাম
প্রথম আলো কার্যালয়ে আতিকুল ইসলাম। ছবি: আবদুস সালাম

প্রথম আলোতে এসে আতিকুল ইসলাম বলেন, ‘এর আগেরবার নয় মাস কাজ করার সুযোগ পেয়েছিলাম। আবার সুযোগ পেলে অপরিকল্পিত শহরকে পরিকল্পিত করার জন্য সর্বাত্মকভাবে চেষ্টা করব। এ জন্য আমরা যারা এখানে থাকি সবাই মিলে একটি সুস্থ, সুন্দর, সচল ও আধুনিক নগর হিসেবে তৈরি করব। আমাদের সবাইকে মিলেই এই ঢাকা শহরকে ঠিক করতে হবে।’

আতিকুল ইসলাম বলেন, রানা প্লাজার দুর্ঘটনার পর এই গার্মেন্টস খাতকে আমরা পুনরায় দাঁড় করিয়েছি। প্রথম আলোসহ সব সংবাদমাধ্যমগুলো তখন বিভিন্নভাবে লেখালেখি করে এ কাজে সহযোগিতা করেছিল।

মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম আজ প্রথমে প্রথম আলোর সম্পাদকের সঙ্গে দেখা করেন। এরপর অন্যান্য সাংবাদিকদের কাছে যান। তিনি সবার কাছে ভোট ও দোয়া চান।