বিএসএফের ধাওয়া, নদীতে ঝাঁপিয়ে একজনের মৃত্যুর অভিযোগ

কুড়িগ্রামের রৌমারী সীমান্তে ভারত থেকে গরু আনার সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ধাওয়ার পর নদীতে ঝাঁপ দিয়ে একজনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আজ বুধবার দুপুরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) নদী থেকে ওই ব্যক্তির লাশ উদ্ধার করে পুলিশকে দেয়।

ওই ব্যক্তির নাম খয়বর আলী (৪২)। তিনি উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের হরিণধরা গ্রামের নজির হোসেনের ছেলে। রৌমারী সীমান্তে ভারত থেকে বাংলাদেশে গরু পারাপারের কাজ করতেন খয়বর।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা যায়, আজ কুয়াশাচ্ছন্ন সকালে রৌমারী দাঁতভাঙ্গা সীমান্তের ১০৫৭ নম্বর আন্তর্জাতিক পিলারের পাশ দিয়ে খয়বর আলীসহ ১০ থেকে ১২ জন ভারত থেকে গরু আনতে যাচ্ছিলেন। এদিকে বাংলাদেশি সীমান্তে বিজিবি টহল দিচ্ছিল। তাঁরা বিজিবিকে দেখে আশপাশে বিভিন্ন দিকে লুকিয়ে পড়েন। এ সময় খয়বর আলী ভুল করে ভারতীয় সীমান্তের ভেতরে ঢুকে পড়েন। এতে বিএসএফ ক্যাম্পের সদস্যরা খয়বরকে ধাওয়া দেন। তিনি জীবন বাঁচাতে দৌড়ে জিঞ্জিরাম নদের ওপর সেতু থেকে লাফ দেন। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। পরে বেলা আড়াইটার দিকে তাঁর লাশ উদ্ধার করা হয়।

জামালপুর ৩৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল এস কে আজাদ বলেন, খয়বর আলীর লাশ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।