মৌলভীবাজারে কলেজছাত্রীসহ দুই তরুণী ধর্ষণের শিকার, গ্রেপ্তার ৩

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

মৌলভীবাজার সদর উপজেলায় এক কলেজছাত্রীসহ দুই তরুণী ধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় জড়িত অভিযোগে পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে।

গতকাল মঙ্গলবার বিকেলে মৌলভীবাজার শহরের স্টেডিয়াম এলাকায় এ ঘটনা ঘটে। ধর্ষণের শিকার দুই তরুণীকে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও অভিযোগ সূত্রে জানা গেছে, গতকাল দুপুরে ওই কলেজছাত্রী (১৮) ও তাঁর এক বান্ধবী (২২) মৌলভীবাজার প্রেসক্লাব এলাকা থেকে সিএনজিচালিত একটি অটোরিকশায় ওঠেন। ওই কলেজছাত্রী তাঁর পূর্বপরিচয়ের সূত্র ধরে কয়েকজন তরুণের সঙ্গে শহরের রঘুনন্দনপুরে স্টেডিয়াম এলাকায় বেড়াতে যান। পূর্বপরিকল্পনা অনুযায়ী ওই তরুণেরা স্টেডিয়ামের পেছনের ঝোপের মধ্যে ওই দুই তরুণীকে নিয়ে ধর্ষণ করেন। পরে তরুণীরা সেখান থেকে বেরিয়ে এসে পুলিশকে বিষয়টি জানান। পুলিশ ওই তরুণীদের আত্মীয়স্বজনকে খবর দিয়ে তাঁদের হাসপাতালে ভর্তি করে। দুজনের বাড়িই মৌলভীবাজার সদর উপজেলায়।

এদিকে ঘটনার পরপরই পুলিশ অভিযুক্ত তরুণদের গ্রেপ্তারে অভিযানে নামে। মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জিয়াউর রহমান আজ বুধবার সকালে প্রথম আলোকে বলেন, ‘ঘটনার কয়েক ঘণ্টার মধ্যে আমরা দুজনকে গ্রেপ্তার করেছি। পরে রাতে আরেকজনকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক তদন্তে তাঁরা ওই কলেজছাত্রীর পূর্বপরিচিত বলে জানা গেছে। আরও তদন্ত চলছে।’

গ্রেপ্তার তিনজন হলেন সদর উপজেলার মোস্তফাপুর ইউনিয়নের উত্তর জগন্নাথপুর এলাকার মুন্না মিয়া, আকাশ ও হুমায়ুন। এ ঘটনায় কলেজছাত্রী বাদী হয়ে গতকাল রাতে পাঁচজনকে আসামি করে মৌলভীবাজার সদর মডেল থানায় একটি মামলা করেছেন। গ্রেপ্তার হওয়া সবাই সিএনজিচালিত অটোরিকশাচালক। আজ বুধবার আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তাঁদের পাঁচ দিনের রিমান্ড চাওয়া হবে বলে পুলিশ জানিয়েছে।

মৌলভীবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা কলেজছাত্রীর পূর্বপরিচিত। পরিকল্পিতভাবে তাঁরা ঘটনাটি ঘটিয়েছেন। তাঁরা এ ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন। অন্য আসামিদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রয়েছে। তাঁদের রিমান্ড চাওয়া হবে।