শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে মামলা

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

টাঙ্গাইলের সখীপুরে নবম শ্রেণির ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে বিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে মামলা হয়েছে।

ঘটনার সাত দিন পর গতকাল বুধবার দিবাগত রাত ১২টার দিকে স্কুলছাত্রীর চাচা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে থানায় মামলাটি করেন।

স্কুলছাত্রীর স্বজনদের ভাষ্য, ঘটনাটি ঘটে গত ৮ জানুয়ারি বেলা দেড়টার দিকে, স্কুলশিক্ষকের ব্যবসা প্রতিষ্ঠানে। এ ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী ব্যবসা প্রতিষ্ঠানটিতে তালা ঝুলিয়ে দেয়।

ঘটনার পর থেকে মেয়েটি আর বিদ্যালয়ে যাচ্ছে না। ওই শিক্ষকও পালিয়েছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ঘটনার দিন দুপুরবেলা মেয়েটি ওই শিক্ষকের দোকানে খাতা কিনতে যায়। একপর্যায়ে মেয়েটিকে দোকানের ভেতরে নিয়ে শাটার বন্ধ করে ধর্ষণের চেষ্টা চালান শিক্ষক। মেয়েটির চিৎকারে আশপাশের ব্যবসায়ীরা ছুটে আসেন। তাঁরা মেয়েটিকে উদ্ধার করেন। এ সময় ওই শিক্ষক দোকান ফেলে দৌড়ে পালিয়ে যান। পরে ক্ষুব্ধ জনতা ওই দোকানে তালা লাগিয়ে দেয়।

মেয়েটির চাচার ভাষ্য, গ্রামের মাতব্বরদের অনুরোধে বিষয়টি মীমাংসার চেষ্টা হওয়ায় মামলা করতে বিলম্ব হয়েছে।

মামলার আসামির মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তা বন্ধ পাওয়া যায়।

স্কুলটির প্রধান শিক্ষক বলেন, মেয়েটির চাচা গতকাল বুধবার তাঁর কাছে আসেন। তিনি ওই শিক্ষকের বিরুদ্ধে তাঁর ভাতিজিকে ধর্ষণের চেষ্টার বিষয়ে মৌখিকভাবে অভিযোগ দেন। এরপর রাতে মামলা হয় বলে শুনেছেন তিনি। এ বিষয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতিকে অবগত করা হয়েছে। জরুরি সভা করে ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন বলেন, গতকাল রাতে মামলা হয়েছে। আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। জবানবন্দির জন্য মেয়েটিকে টাঙ্গাইল আদালতে পাঠানো হয়েছে।