ঢামেকের টাকা রেকর্ডকিপারের পকেটে

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে সেবা নিতে আসা রোগীদের টিকিট ও ভর্তির ৩০ লাখ টাকা হাসপাতালের হিসাবে জমা না দিয়ে তিনি আত্মসাৎ করেন। ধরা পড়ার ভয়ে সংশ্লিষ্ট রেকর্ডপত্রও নষ্ট করে ফেলেন। দুর্নীতি দমন কমিশনের তদন্তে এটা পুরোপুরি প্রমাণিত হয়েছে। তাই সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে অভিযোগপত্র দেবে দুদক।

অভিযুক্ত ওই ব্যক্তি হাসপাতালটির জরুরি বিভাগের সাবেক রেকর্ডকিপার ও টিকিট কাউন্টারের ইনচার্জ মো. আজিজুল হক ভূঁইয়া। তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়েছে আগেই।

দুদকের জনসংযোগ বিভাগ জানিয়েছে, বৃহস্পতিবার কমিশনের বৈঠকে আজিজুল হক ভূঁইয়ার বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন দেওয়া হয়। এ অভিযোগে ২০১৮ সালের ৪ অক্টোবর তাঁর বিরুদ্ধে মামলা করেছিল দুদক।

মামলার তদন্তে দেখা গেছে, আজিজুল হক ভূঁইয়া ২০০৯ সালের আগস্ট থেকে ২০১৩ সালের জানুয়ারি পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে টিকিট কাউন্টারের দায়িত্ব পালন করেন। ওই সময় টিকিট বিক্রির ১৫ লাখ ৫৯ হাজার টাকা এবং রোগী ভর্তির ১৪ লাখ ৯০ হাজার টাকাসহ মোট ৩০ লাখ ৫০ হাজার টাকা হাসপাতালের ব্যাংক হিসাবে জমা না দিয়ে আত্মসাৎ করেন। আত্মসাৎ করা টাকা জমা দেওয়াসংক্রান্ত রেজিস্ট্রারসহ অন্যান্য রেকর্ডপত্র নষ্ট করে ফেলেন।

মামলার তদন্ত করেন দুদকের উপসহকারী পরিচালক নূরুল ইসলাম। তাঁর সুপারিশের পরিপ্রেক্ষিতে অভিযোগপত্র অনুমোদন দেয় কমিশন।