নতুন অ্যাপ চালুর ঘোষণা আতিকুলের

রাজধানীতে আজ কচুক্ষেত বাজারের সামনে স্বাধীনতা চত্বরে নির্বাচনী সমাবেশে বক্তব্য দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওয়ামী লীগের মনোনীত মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলাম। ছবি: প্রথম আলো
রাজধানীতে আজ কচুক্ষেত বাজারের সামনে স্বাধীনতা চত্বরে নির্বাচনী সমাবেশে বক্তব্য দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওয়ামী লীগের মনোনীত মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলাম। ছবি: প্রথম আলো

ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র আনিসুল হক নগরবাসীর সমস্যার সমাধানের ‘নগর’ নামের একটি মুঠোফোনভিত্তিক অ্যাপ চালু করেছিলেন। এই অ্যাপের মাধ্যমে যেকোনো নাগরিক অসুবিধার অভিযোগ জানালে ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেওয়ার কথা ঘোষণা দিয়েছিলেন আনিসুল হক। এটি চালু করার কয়েক মাস পর তিনি অসুস্থ হয়ে পড়লে নগর অ্যাপসটিও কার্যত অচল হয়ে যায়।

এবার ঢাকাবাসীর অভিযোগ জানানোর জায়গা হিসেবে ‘সবার ঢাকা’ নামের নতুন একটি অ্যাপ চালু করার কথা বললেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম।

আজ শনিবার কচুক্ষেত বাজারের সামনে স্বাধীনতা চত্বরে আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনী সমাবেশে এ কথা বলেন আতিকুল ইসলাম। তিনি বলেন, ৩০ জানুয়ারি নির্বাচিত হলে ‘স্মার্ট ঢাকা সিটি’ গড়ে তোলা হবে। এর অংশ হিসেবে ‘সবার ঢাকা’ অ্যাপ চালু করা হবে। এর মাধ্যমে নগরবাসী এলাকার সব সমস্যার সমাধান পাবেন। তাঁরা তাঁদের সমস্যার কথা সরাসরি জানালে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।

নির্বাচিত হয়ে দায়িত্ব নেওয়ার তিন মাসের মধ্যে এই অ্যাপ চালু করার কথা বলেন আতিকুল। এ ছাড়া কচুক্ষেত এলাকার বাসযাত্রীদের জন্য যাত্রীছাউনি স্থাপনের কথা জানান। নির্বাচিত হওয়ার ৯০ দিন, অর্থাৎ, তিন মাসের মধ্যে এখানে যাত্রীছাউনি করার কথা বলেন তিনি। এ ছাড়া ইব্রাহিমপুর থেকে বাঙলা কলেজ পর্যন্ত ১০০ ফিট রাস্তার কাজ করবেন বলে তিনি জানান।

সমাবেশে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, যুব মহিলা লীগের সভাপতি নাজমা খানম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এ মান্নান, ১৬ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ–সমর্থিত কাউন্সিলর প্রার্থী মতিউর রহমান, সংরক্ষিত ওয়ার্ড ২ (সাধারণ ওয়ার্ড ৪,১৫, ১৬)-এর কাউন্সিলর প্রার্থী সাহিদা আক্তার প্রমুখ।

আতিকুল ইসলাম কচুক্ষেত বাজার থেকে নির্বাচনী প্রচার ও গণসংযোগ শুরু করে ইব্রাহিমপুর, পূর্ব শেওড়াপাড়া, জামতলা, রোকেয়া সরণি, পশ্চিম শেওড়াপাড়া, ওয়াসা রোড, দক্ষিণ মনিপুর, সেনপাড়া, মিরপুর ১০ নম্বর গোলচত্বরে কখনো হেঁটে, কখনো খোলা পিকআপ গাড়িতে করে গণসংযোগ করেন আজ।