কর্ণফুলীতে দুটি লাশ উদ্ধার

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

চট্টগ্রামের কর্ণফুলীতে আজ শনিবার দুটি লাশ উদ্ধার হয়েছে। এর মধ্যে একজন দুবাইপ্রবাসী ছিলেন। গতকাল শুক্রবার থেকে তিনি নিখোঁজ ছিলেন। পুলিশ লাশ দুটি ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।

পুলিশ জানায়, সকালে রায়হানুল ইসলাম (২৫) নামের এক দুবাইপ্রবাসীর লাশ শিকলবাহা সরোয়াদ্বীন জামে মসজিদের কবরস্থান এলাকা থেকে উদ্ধার হয়। তিনি পটিয়া উপজেলার খরনা ইউনিয়নের আতাউর রহমান চৌধুরীর ছেলে। তা ছাড়া সন্ধ্যা সাতটায় উপজেলার ইছানগরে গলাকাটা এক যুবকের লাশ উদ্ধার হয়। এখনো লাশের পরিচয় পাওয়া যায়নি।

রায়হানের পারিবারিক সূত্র জানায়, গতকাল সকালে পটিয়ার খরনা থেকে বের হয়ে আর বাড়ি ফেরেননি রায়হানুল। এ নিয়ে পরিবারের পক্ষ থেকে নগরের বাকলিয়া থানায় একটি অভিযোগ করা হয়। আজ সকালে শিকলবাহা কবরস্থান থেকে রায়হানের লাশ উদ্ধার করে কর্ণফুলী থানার পুলিশ। রায়হান দীর্ঘদিন ধরে দুবাই ছিলেন। সম্প্রতি দেশে ফিরে এলে তাঁর আক্দ হয়। আগামী শনিবার তাঁর বিয়ের অনুষ্ঠান ছিল।

রায়হানের চাচা শহীদুল আলী বলেন, ‘গত ২৮ ডিসেম্বর আকদ্ হয় রায়হানের। আগামী শনিবার বিয়ের দিন থাকলেও সে খুন হলো। এটি পরিকল্পিত খুন বলে মনে হচ্ছে।’

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইসমাইল হোসেন বলেন, প্রবাসী রায়হানের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। রায়হানের নাক ও মুখে রক্ত দেখা গেছে।

আর সন্ধ্যা সাতটার দিকে উপজেলার ইছানগর থেকে উদ্ধার হওয়া গলাকাটা লাশের পরিচয় বের করার চেষ্টা চলছে।