ফরিদপুরে বাসের ধাক্কায় স্কুলছাত্র নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ফরিদপুরের মধুখালী উপজেলায় বাসের ধাক্কায় এক স্কুলছাত্র নিহত হয়েছে। উপজেলার কামারখালী ইউনিয়নের আড়পাড়া উচ্চবিদ্যালয়ের সামনে আজ রোববার সকাল ১০টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

নিহত স্কুলছাত্রের নাম মো. ফাইম আজমল (১১)। সে আড়পাড়া উচ্চবিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র ছিল। এ ঘটনার প্রতিবাদে স্থানীয় লোকজন ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করে। পরে পুলিশের হস্তক্ষেপে স্কুলের সামনে দুটি গতিরোধক নির্মাণের কাজ শুরুর উদ্যোগ নেওয়া হলে বিক্ষোভ তুলে নেওয়া হয়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, আজ সকাল ১০টার দিকে সাইকেল চালিয়ে স্কুলে যাচ্ছিল ফাইম। এ সময় ঢাকাগামী এম এম পরিবহনের যাত্রীবাহী একটি বাস পেছন থেকে সাইকেলটিকে ধাক্কা দিলে ফাইম মহাসড়কের ওপর পড়ে গিয়ে গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে দ্রুত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। দুর্ঘটনার খবর জানাজানি হলে আড়পাড়া উচ্চবিদ্যালয় এবং পাশের বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ কলেজের শিক্ষার্থীরা ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এ সময় সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আড়পাড়া উচ্চবিদ্যালয়ের প্রধান ফটকের দুই পাশে দুটি গতিরোধক নির্মাণের কাজ শুরু করার উদ্যোগ নেওয়ার পর দুপুর ১২টার দিকে অবরোধ তুলে নেওয়া হয়।

মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম প্রথম আলোকে বলেন, বাস ও চালককে আটক করা হয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।