মনিরামপুরে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার, স্বামী গ্রেপ্তার

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

যশোরের মনিরামপুর উপজেলায় লিপিকা দাস (২৩) নামের এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। উপজেলার মাঝিয়ালী গ্রাম থেকে আজ রোববার সকালে লাশটি উদ্ধার করা হয়।

এ ঘটনায় গৃহবধূর ভাই সাধন দাস বাদী হয়ে লিপিকার স্বামী বিজয় দাসের (৩৫) বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে মামলা করার পর তাঁকে গ্রেপ্তার করে পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ছয় বছর আগে বিজয়ের সঙ্গে বিয়ে হয় কেশবপুর উপজেলার খতিয়াখালী গ্রামের লিপিকার। গতকাল শনিবার সন্ধ্যায় বিজয় দাসের প্রতিবন্ধী মা ছাড়া বাড়িতে আর কেউ ছিলেন না। এ সময় ঘরে লিপিকার ঝুলন্ত লাশ পাওয়া যায়।

লিপিকার ভাই সাধন দাস অভিযোগ করে বলেন, ‘কয়েক দিন আগে বিজয় জমি কিনবেন বলে আমাদের কাছে দুই লাখ টাকা দাবি করেন। সেই টাকা আমরা দিতে পারিনি। এ জন্য তিনি লিপিকাকে শারীরিক ও মানসিক নির্যাতন করতেন। এ কারণে লিপিকা আত্মহত্যা করেছে।’

মনিরামপুর থানার উপপরিদর্শক (এসআই) জহির রায়হান প্রথম আলোকে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, লিপিকা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। লাশ উদ্ধার করে যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে মামলা হয়েছে। বিজয় দাসকে গ্রেপ্তার করা হয়েছে। আদালতের মাধ্যমে তাঁকে কারাগারে পাঠানো হয়েছে।