স্ত্রীসহ সাবেক কাস্টমস কমিশনারের বিরুদ্ধে মামলা হচ্ছে

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে সাবেক কাস্টমস কমিশনার মো. শফিকুল ইসলাম ও তার স্ত্রী মাহবুবা ইসলামের বিরুদ্ধে আলাদা দুটি মামলা করবে দুর্নীতি দমন কমিশন (দুদক) । আজ রোববার মামলা দুটি অনুমোদন দিয়েছে কমিশন।

দুদকের জনসংযোগ বিভাগ প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছে। তারা জানিয়েছে, শিগগিরই সিলেট সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির উপপরিচালক মো. নূর-ই-আলম মামলা দুটি করবেন।

দুদক জানিয়েছে, অনুসন্ধানে শফিকুল দম্পতির বিরুদ্ধে ৯৬ লাখ ৩৭ হাজার ৯৯৯ টাকার সম্পদের তথ্য গোপন ও ৩ কোটি ৭৬ লাখ ৬ হাজার ৫৪৮ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের প্রমাণ পাওয়া গেছে।

অনুসন্ধান প্রতিবেদন সূত্রে আরও জানা যায়, অভিযুক্ত ব্যক্তিরা দুদকে জমা দেওয়া সম্পদ বিবরণীতে ৯৬ লাখ ৩৭ হাজার ৯৯৯ টাকার সম্পদের তথ্য গোপন করে মিথ্যা তথ্য দিয়েছেন। একই সঙ্গে ৩ কোটি ৭৬ লাখ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ রেখে দুর্নীতি দমন কমিশন আইনে শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

দুদক আরও বলছে, তাঁরা আয়ের অবৈধ উৎস, প্রকৃতি, অবস্থান, মালিকানা ও নিয়ন্ত্রণ, উৎস গোপন করার লক্ষ্যে স্থানান্তর, রূপান্তর ও হস্তান্তর করে অর্থ পাচার প্রতিরোধ আইনেও শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

মো. শফিকুল ইসলাম সবশেষ সিলেটের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।