ভাইয়ের হাতে ভাই খুন, আটক তিন ভাই

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কক্সবাজারের মহেশখালী পৌর এলাকায় বসতভিটার জায়গা নিয়ে বিরোধের জের ধরে বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাই খুন হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। আজ সোমবার সকাল সাড়ে আটটার দিকে পৌর এলাকার পশ্চিম সিকদারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় নিহত ব্যক্তির আপন তিন ভাইকে আটক করেছে পুলিশ।

নিহত ব্যক্তির নাম মোহাম্মদ শাহারিয়া নাফিজ (২৩)। আটক করা তিনজন হলেন মহিউদ্দিন (৩৬ ), মাইনুদ্দিন (৩৪) ও জিয়াউদ্দিন (২৫)। তাঁরা সবাই পৌর এলাকার পশ্চিম সিকদারপাড়ার সমদ ভুঁইয়ার ছেলে। সমদ ভূঁইয়ার পাঁচ ছেলে। এক ছেলে বিদেশে থাকেন।

মহেশখালী থানা-পুলিশের ভাষ্যমতে, বসতভিটার জায়গা বণ্টন নিয়ে পৌর এলাকার পশ্চিম সিকদারপাড়ার সমদ ভূঁইয়ার তিন ছেলে মহিউদ্দিন, মাইনুদ্দিন ও শাহরিয়া নাফিজের মধ্যে বিরোধ চলে আসছিল। সম্প্রতি সমদ ভূঁইয়ার স্ত্রী বসতভিটার একটি অংশ বিক্রি করতে চাইলে তাঁর বড় ছেলে মহিউদ্দিন ও মেজ ছেলে মাইনুদ্দিন বাধা দেন। এ নিয়ে বিরোধের জের ধরে আজ সকাল সাড়ে ৮টার দিকে বড় ভাই মহিউদ্দিন ছোট ভাই মোহাম্মদ শাহারিয়া নাফিজের ওপর হামলা চালান। একপর্যায়ে লাঠি দিয়ে আঘাত করলে শাহারিয়া নাফিজ আহত হন। পরে মেজ ভাই মাইনুদ্দিন ছুরিকাঘাত করেন। স্থানীয় লোকজন উদ্ধার করে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে স্থানীয় এলাকাবাসীর সহযোগিতায় পুলিশ ঘটনার সঙ্গে জড়িত দুই ভাই মহিউদ্দিন ও মাইনুদ্দিনকে আটক করে। পরে তাঁদের আরেক ভাই জিয়াউদ্দিনকেও জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ্র ধর প্রথম আলোকে বলেন, বসতভিটার জায়গা নিয়ে বিরোধের জের ধরে দুই ভাইয়ের লাঠি ও ছুরির আঘাতে ছোট ভাই শাহারিয়া নাফিজ খুন হয়েছেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুজনকে আটক করে। পরে আরেকজনকে আটক করা হয়। লাশ হাসপাতাল থেকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে।