সরকারের কোনো ষড়যন্ত্রই বিজয় ঠেকাতে পারবে না: ইশরাক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন। ফাইল ছবি
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন। ফাইল ছবি

সরকারের কোনো ষড়যন্ত্রই ধানের শীষের বিজয় ঠেকিয়ে রাখতে পারবে না—এ মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী ইশরাক হোসেন। তাঁর দাবি, তিনি যে এলাকাতেই যাচ্ছেন, গণজোয়ার দেখছেন। ভোটবিহীন সরকারের অপশাসনের বিরুদ্ধে মানুষ জেগে উঠেছে।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে ডেমরা স্টাফ কোয়ার্টার এলাকায় হাজী হোসাইন প্লাজার সামনে ইশরাক হোসেন এসব কথা বলেন। প্রচারের ১২তম দিনে ডেমরার স্টাফ কোয়ার্টার এলাকা থেকে গণসংযোগ শুরু করেন বিএনপির এই মেয়র প্রার্থী।

অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকার বড় ছেলে ইশরাক হোসেন বলেন, ‘মুক্তিযুদ্ধের মূল চেতনাই ছিল গণতন্ত্র, বাক্‌স্বাধীনতা। এ অধিকার আদায়ের লক্ষ্যে ৩০ লাখ মানুষ জীবন দিয়ে স্বাধীনতা ছিনিয়ে এনেছিল। কিন্তু কোনো অপশক্তির কাছে আমাদের সেই চেতনাকে বিলীন হতে দিতে পারি না। আমরা এটা মানব না। এই দেশ আমাদের সবার। এটা কারও ব্যক্তিগত সম্পত্তি নয়।’

ভোটারদের উদ্দেশে বিএনপির বিদেশবিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেন বলেন, ‘১ ফেব্রুয়ারি দল বেঁধে ভোটকেন্দ্রে যাবেন। ধানের শীষ প্রতীকে ভোট দিয়ে হারানো গণতান্ত্রিক অধিকার পুনরুদ্ধার আন্দোলনে শরিক হবেন।’

ইশরাকের আজকের প্রচারে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ডিএসসিসি নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক খন্দকার মোশাররফ হোসেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, বাণিজ্যবিষয়ক সম্পাদক সালাউদ্দিন আহমেদ, বিএনপির সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম (মঞ্জু), যুগ্ম মহাসচিব ও মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, মহানগর দক্ষিণ বিএনপির সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ, সহসভাপতি নবীউল্লাহ প্রমুখ অংশ নেন।

প্রচার শুরুর আগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজ ডেমরাবাসী ধানের শীষের সমর্থনে ইশরাক হোসেনের পক্ষে গণজোয়ার সৃষ্টি করেছেন। এই পথসভার মাধ্যমে আজ প্রমাণিত হয়েছে পুরো ঢাকার শহর ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। আগামী ১ ফেব্রয়ারি নগরবাসীর জন্য একটি বড় সুযোগ আসছে। এ সুযোগ কাজে লাগাতে হবে। শপথ নিতে হবে ধানের শীষের প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাককে বিপুল ভোটে জয়যুক্ত করার।