মা-মেয়েকে অচেতন করে টাকা-স্বর্ণালংকার লুটের অভিযোগ

সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় মা-মেয়েকে অচেতন করে ১০ লাখ টাকা ও ১৪ ভরি স্বর্ণালংকার লুটের অভিযোগ উঠেছে। গতকাল সোমবার রাতে উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের আটিরউপর গ্রামের একটি বাড়িতে এ ঘটনা ঘটে।

মা নুরুন্নেছা বেগম (৫২) ও মেয়ে ফারজানা খাতুনকে (১৯) আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় লোকজন আজ মঙ্গলবার সকালে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে মজিদা বেগম নামের এক গৃহকর্মীসহ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

নুরুন্নেছা বেগম বলেন, গতকাল সোমবার রাত আটটার দিকে তাঁর মেয়ে ফারজানা ভাতের ওপর সাদা পাউডার–জাতীয় কিছু দেখতে পান। কিন্তু বিকেলে পিঠা বানানোর সময় ময়দার গুঁড়া পড়েছে মনে করে তাঁরা বিষয়টিকে পাত্তা দেননি। ভাত খাওয়ার কয়েক মিনিটের মধ্যে মেয়ে ফারজানা চেতনা হারিয়ে পড়ে যান। তাঁকে ধরতে গিয়ে নিজেও পড়ে যান। আজ ভোর সাড়ে পাঁচটার দিকে স্থানীয় লোকজনের ডাকে তাঁর চেতনা ফেরে।

নুরুন্নেছা বেগম আরও বলেন, তাঁর সৌদি আরবপ্রবাসী বোন রোজিনা খাতুন সম্প্রতি দেশে ফিরেছেন। সঞ্চিত টাকা ব্যাংকে রাখবেন বলে তাঁর কাছে রাখতে দিয়েছিলেন। দুর্বৃত্তরা আলমারি ভেঙে প্রায় ১০ লাখ টাকা ও ১৪ ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে গেছে বলে অভিযোগ করেন তিনি।

শ্যামনগর থানার পরিদর্শক (তদন্ত) ইয়াছিন আলম প্রথম আলোকে বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। গৃহকর্মীসহ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।