নওগাঁয় গাছে বেঁধে রেখে জমি দখল

নওগাঁর রানীনগরে তিন নারী-পুরুষকে মারপিট করে গাছের সঙ্গে বেঁধে রেখে বিরোধপূর্ণ জায়গা দখলের অভিযোগ পাওয়া গেছে। দখলকারীরা এ সময় বিরোধপূর্ণ জমিতে ভাড়া করা লোক দিয়ে ঘর নির্মাণ শুরু করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাঁদের উদ্ধার করে।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে উপজেলার গুয়াতা গ্রামে। ভুক্তভোগী তিনজন হলেন আঞ্জুয়ারা, জান্নাতুন নেছা ও তাঁদের দেবর শহিদুল মণ্ডল। প্রতিপক্ষের মারপিটে আহত শহিদুল মণ্ডল ও তাঁর ভাবি জান্নাতুন নেছাকে গতকালই নওগাঁ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শহিদুল মণ্ডলের ছোট ভাই আবু হানিফ মণ্ডল জানান, দীর্ঘদিন আগে তাঁর ছোট বোন সাহারা খাতুন বাবার কাছ থেকে তাঁদের বসতবাড়িসহ বেশ কিছু জায়গাজমি দলিল করে নেন। এ ঘটনায় আদালতে একটি বাঁটোয়ারা মামলা করেছেন শহিদুল মণ্ডল। হঠাৎ করেই গতকাল সকালে তাঁর বোন সাহারা খাতুন বহিরাগত ভাড়া করা লোকজন নিয়ে এসে বাড়ির সামনের জায়গা দখল করে বাঁশ-খুঁটি পুঁতে ঘর তোলার চেষ্টা করেন। 

এ সময় বাধা দিতে গেলে তাঁর দুই ভাবি আঞ্জুয়ারা ও জান্নাতুন নেছা এবং ভাই শহিদুল ইসলামকে মারপিট করে গাছের সঙ্গে বেঁধে রেখে বাড়ি নির্মাণকাজ চালায় ভাড়া করা লোকজন। এ সময় খবর পেয়ে থানা-পুলিশ ঘটনাস্থলে গিয়ে ভুক্তভোগীদের বাঁধন খুলে দিয়ে তাঁদের উদ্ধার করে এবং গুরুতর আহত দুজনকে হাসপাতালে ভর্তি করে।

অভিযোগের বিষয়ে সাহারা খাতুন বলেন, ‘বাবার কাছ থেকে দলিল করে নেওয়ার পরও তাঁরা আমার জায়গার দখল ছেড়ে দিচ্ছেন না। বাধ্য হয়ে স্থানীয় গণ্যমান্য লোকজনের পরামর্শে লোকজন নিয়ে ঘর করতে গিয়েছিলাম।’ এ নিয়ে থানায় কোনো পক্ষ মামলা দায়ের হয়নি বলে জানিয়েছেন ওসি।