মৃত ব্যক্তির সই জাল, বাদী-বিবাদী জেল হাজতে

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঝালকাঠিতে মৃত ব্যক্তির সই জাল করে আপস মীমাংসার চেষ্টা করায় মামলার বাদী ও বিবাদীকে জেল হাজতে পাঠিয়েছেন আদালত। আজ বুধবার সকালে ঝালকাঠি ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল আদালতের বিচারক শিহাবুল ইসলাম তাঁদের জেল হাজাতে পাঠানোর আদেশ দেন।

ওই দুই ব্যক্তি হলেন বাদী আক্কাস মৃধা (৪২) ও বিবাদী খলিলুর রহমান (৩৫)। রেকর্ড সংশোধনীর এই মোকদ্দমায় জালিয়াতির আশ্রয় নেওয়ায় বিচারক নিজেই বাদী হয়ে উভয়ের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন আদালতের বেঞ্চ সহকারী শহিদুল ইসলাম।

মামলার নথি ও আদালত সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ৪৮ শতাংশ জমি নিয়ে ঝালকাঠি পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আক্কাস মৃধা ও খলিলুর রহমানদের সঙ্গে একটি রেকর্ড সংশোধনীর মোকদ্দমা চলমান। মোকদ্দমা চলাকালেই বিবাদী পক্ষের আবু হানিফা মারা যান। বিষয়টি আদালতের কাছে গোপন করে আপস মীমাংসার জন্য আদালতে আবেদন করা হয়। গতকাল বাদী ও বিবাদী উভয় পক্ষ আপস মীমাংসার জন্য আইনজীবীর মাধ্যমে আদালতে হাজিরা দেয়। কিন্তু মৃত আবু হানিফাকে জীবিত দেখিয়ে তাঁর সই জাল করে আদালতে আবেদনটি দাখিল করা হয়। বিষয়টি আদালতের নজরে আসলে বাদী-বিবাদী উভয়কেই জেল হাজাতে পাঠান আদালত।