প্রতারণা করে কিশোরীকে লঞ্চে নিয়ে ধর্ষণের অভিযোগ, গ্রেপ্তার ১

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নারায়ণগঞ্জে বেড়াতে নেওয়ার কথা বলে লঞ্চের কেবিনে কিশোরীকে (১৭) ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর নাম সালাউদ্দিন মিয়া (৩০)। পুলিশ জানায়, গত মঙ্গলবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

ওই কিশোরী বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় অভিযোগ করে। আজ বুধবার দুপুরে পুলিশ সালাউদ্দিনকে গ্রেপ্তার করে। তাঁর বাড়ি চাঁদপুর পৌরসভার উত্তর জিটি রোডে। তিনি ফতুল্লায় একটি বাড়িতে ভাড়া থেকে ঝুটের ব্যবসা করতেন।

মামলায় অভিযোগের বরাত দিয়ে পুলিশ জানায়, ফতুল্লার একটি হোসিয়ারি কারখানায় কাজ করার সূত্রে সালাউদ্দিনের সঙ্গে তার পরিচয় হয়। তিন বছর ধরে তাদের প্রেমের সম্পর্ক। সালাউদ্দিনের সঙ্গে তার বিয়ের কথাও হয়। গতকাল সকালে ফতুল্লার পঞ্চবটি বাসস্ট্যান্ডে তাকে সালাউদ্দিন আসতে বলেন। সেখান থেকে তাকে ঢাকার সদরঘাট এলাকায় লঞ্চ ঘাটে নিয়ে যান। কিশোরী লঞ্চে উঠতে গড়িমসি করলে সালাউদ্দিন তাকে গ্রামের বাড়িতে নিয়ে বিয়ে করার প্রস্তাব দেয়। এরপর চাঁদপুরগামী একটি লঞ্চের কেবিনে নিয়ে তাকে ধর্ষণ করে তার প্রেমিক। চাঁদপুর থেকে ফেরার পথেও সালাউদ্দিন তাকে পুনরায় যৌন নির্যাতন করে। বিকেলে তাকে সাইনবোর্ড এলাকায় নামিয়ে দিয়ে সালাউদ্দিন তার বাসায় চলে যায়। ঘটনার পর একাধিকবার সালাউদ্দিনকে ফোন করা হলেও তিনি ফোন ধরেননি।

এ ব্যাপারে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন প্রথম আলোকে জানান, ওই কিশোরী গতকাল রাতে লিখিত অভিযোগ দিলে সালাউদ্দিনকে রাতেই আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সালাউদ্দিন কিশোরীকে ধর্ষণের কথা স্বীকার করেছেন। তাঁর বিরুদ্ধে নারী নির্যাতন আইনে মামলা হয়েছে।